শুক্রবার | ১৪ ডিসেম্বর, ২০১৮

জুরাছড়িতে বাল্য বিবাহ প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৯ অক্টোবর, ২০১৮ ০৪:১১:২৪ | আপডেটঃ ১৪ ডিসেম্বর, ২০১৮ ১২:১৪:৫৬  |  ১৯৬
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলায় বাল্য বিবাহ প্রতিরোধ দিবস উপলক্ষ্যে ঘন্টা ব্যাপী মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রাঙ্গনে রাস্তায় সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত সরকারী-বেসরকারী কর্মকর্তা ও নারী সংগঠনের কর্মীরা মানব বন্ধন পালন করে।

মানব বন্ধন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার মোঃ সরিফল, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, সমাজ সেবা কর্মকর্তা বিজয় গিরি চাকমা, মৎস্য কর্মকর্তা দীপন চাকমা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিমেন চাকমা প্রমূখ ।

সভায় বক্তারা বলেন, পরিবার সমাজ জাতি গোত্র এখন অনেক সচেতন হয়েছে। তার পরেও আমাদের সমাজে এখনো সঠিক পুরুষের সম মর্যাদায় নারীদের মূল্যায়ন করা হয়না। তারা পদে পদে বিপদের মূখো-মূখি হতে হচ্ছে। অনেক পরিবারে ছেলে সন্তানকে পড়া লেখা খরচ জোগাতে গিয়ে কন্যা শিশুদের লেখা পড়াব ন্ধ করে দেওয়া হচ্ছে। এমন কি সমাজে অপ্রাপ্ত বয়সে কন্যা শিশুদের দায় এড়াতে বিয়ে দিচ্ছে। এসব বৈষম্য নীতি থেকে আমাদের সকলকে বেড়িয়ে আসার আহ্বান জানান বক্তরা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions