শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪
জেলা আইন শৃঙ্খলা সভায় জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম

“দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে কোন ধরনের ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না”

প্রকাশঃ ০৯ সেপ্টেম্বর, ২০১৮ ০১:১৫:০৭ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১০:৪৪:১৯  |  ৮২৮
সিএইচটি টুডে ডট কম,খাগড়াছড়ি। অলিক স্বপ্ন দেখিয়ে, সাধারণ মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে রাজনীতির নামে যারা মানুষকে বিভ্রান্তি করছেন তাদের সর্তক করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে যে কোন ধরনের ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম।
তিনি আজ রোববার দুপুরে জেলা আইনশৃঙ্খলা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ মাসিক আইনশৃঙ্খলা সভায়  জেলা সদরের স্বনির্ভর মত এলাকায় দিনে দুপুরে গুলি চালিয়ে ৬ জন খুনসহ জেলার সার্বিক অপরাধ পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষনা দিয়ে হত্যাকারীদের কেন চিহ্নিত করে আইনের আওতায় আনা হচ্ছে না এমন প্রশ্নের জবাবে পুলিশের পক্ষথেকে অতিরিক্তি পুলিশ সুপার এম এম সালাহ উদ্দিন জানান,কেন্দ্রীয়ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানোসহ ধ্বংসাতœক ও অপরাধমুলক কর্মকান্ড পুলিশের পক্ষথেকে মনিটরিং করা হচ্ছে। তিনি স্থানীয় জনগনকে পুলিশকে তথ্যদিয়ে সহায়তার অনুরোধ জানান। দীঘিনালার চাঞ্চল্যকর স্কুলছাত্রী কৃত্তিকা হত্যাকান্ডের বিষয়ে পুলিশের পক্ষথেকে সর্বোচ্চ গুরুত্বদিয়ে তদন্ত করা হচ্ছে দাবী করে বলেন, আমরা রহস্য উদঘান করবোই।

সভায় বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষথেকে জানানো হয়, জেলা সদরের কতিপয় নোটারী পাবলিক ও  নেকাহ রেজিষ্টার/ কাজীর মধ্যস্থতায় হলফ নামামুলে অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের বিবাহ সম্পন্ন করায় বাল্যবিবাহ ঠেকানো যাচ্ছে না। বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনার পর সভায় জানানো হয় যে, হলফনামা মুলে বিবাহের আইনত: কোন বৈধতা নেই। এ বিষয়ে সংশ্লিষ্টদের সাথে আলাদাভাবে বৈঠক করে সর্তক করার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনার সিদ্ধান্ত গ্রহন করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজকে বিষয়টি মনিটরিং করার দায়িত্ব দেয়া হয়।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবু ইউসুফ, খাগড়াছড়ি রিজিয়নের প্রতিনিধি মেজর রফিক, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম, মহালছড়ি উপজেলা চেয়ারম্যার বিমল কান্তি চাকমা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইস উদ্দিন, খাগড়াছড়ি প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ  ও বিভিন্ন বিভাগীয় প্রধানগন বক্তব্য রাখেন।                      

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions