শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮
থমথমে পরিস্থিতি: খাগড়াছড়ি- পানছড়ি সড়কে যান চলাচল বন্ধ

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিহত ৬, আহত ৩ (ভিডিওসহ)

প্রকাশঃ ১৮ অগাস্ট, ২০১৮ ০৩:৩৩:০১ | আপডেটঃ ১৬ নভেম্বর, ২০১৮ ০২:৪৪:০৮  |  ১৫৯৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ইউপিডিএফের (প্রসীত বিকাশ খীসা) হামলার ঘটনায় ৬জন নিহত হয়েছে। ঘটনার ইউপিডিএফ সংস্কার ও জনসংহতি সমিতি এম এন লারমা গ্রুপকে দায়ী করেছে ইউপিডিএফ। খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্বর এলাকায় আজ সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে আরো ৩ জন। নিহতদের মধ্যে তিনজন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের সদস্য বলে জানা গেছে। জানা গেছে, গ্রামবাসীদের নিয়ে ইউপিডিএফ আজ সকালে একটি সমাবেশ ও বিক্ষোভ করার কথা ছিল। তার আগেই এই ঘটনা ঘটে।
খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আউয়াল ও খাগড়াছড়ি সদর থানার ওসি শাহাদাত হোসেন টিটু দুইটি আঞ্চলিক দলের মধ্যে গোলাগুলির কথা স্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন হতাহতের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও সদর থানার ওসি ৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।ওসি শাহাদাত হোসেন টিটু জানান, ঐ এলাকায় আইন শৃঙ্খলাবাহিনী তল্লাসী চালাচ্ছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমান গুলির খোসা উদ্ধার করা হয়েছে।
ইউপিডিএফ’র জেলা সংগঠন মাইকেল চাকমা গোলাগুলির অভিযোগ অস্বীকার করে জানান, অতর্কিতভাবে জেএসএস সংস্কার প্রন্থীদের  সশস্ত্র সদস্যরা স্বনির্ভরস্থ তাদের দলীয় কার্যালয়ে ব্রাশ ফাঁয়ার করে। গুলিতে পাহাড়ী ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত জেলা সভাপতি তপন চাকমা, পিসিপি কর্মী এল্টন চাকমা ও গণতান্ত্রিক যুবফোরামের কেন্ত্রীয় নেতা পলাশ চাকমা নিহত হয়েছেন বলে নিশ্চিত করেন। নিহত অন্য তিনজনকে গ্রামবাসী ও পথচারী বলে দাবী করেন। আহতরা হলেন, সমর বিকাশ চাকমা (৪৮), সুকিরন চাকমা (৩৫) ও সোহেল চাকমা (২২)। গুলিবিদ্ধ ৩জনকে চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হয়েছে।


ইউনাইডেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট এর প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা এ ঘটনার জন্য জনসংহতি সমিতি(এমএন লারমা)কে দায়ী করছে। অপরদিকে জনসংহতি সমিতির নেতা সুধাংকর চাকমা এই অভিযোগ অস্বীকার করে বলেন,এটি তাদের আভ্যান্তরিন কোন্দলেই ঘটেছে।
এ ঘটনায় পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনার পর পর খাগড়াছড়ি-পানছড়ি আন্ত: উপজেলা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।



খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions