শুক্রবার | ১৪ ডিসেম্বর, ২০১৮

রাঙামাটিতে আন্তর্জাতিক যুব দিবস পালন

প্রকাশঃ ১২ অগাস্ট, ২০১৮ ০৪:৪৩:২৫ | আপডেটঃ ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৯:৫৩:৩০  |  ৩১৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “যুবদের জন্য নিরাপদ অবস্থান” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাঙামাটিতে আন্তর্জাতিক  যুব দিবস-২০১৮ উপলক্ষে আলোচনাসভা ও চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে রোববার (১২ আগস্ট) সকালে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ কক্ষে আয়োজিত আলোচনাসভা ও চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হাবিব উল্যা। এ সময় যুব উন্নয়নের কো-অর্ডিনেটর বিপুল চাকমা, সিনিয়র প্রশিক্ষক মোঃ শহীদুল ইসলাম ও শাপলা নারী উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ নাছির উদ্দিন বক্তব্য রাখেন।   

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন,  যুব সমাজকে সম্পদে রূপান্তর করতে পারলে দেশের অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। তাই তাদের বেশী বেশী করে প্রশিক্ষণ প্রদান করে আতœ কর্মসংস্থানের জন্য উদ্বুব্ধ করতে হবে। তিনি যুবদের উদ্দেশ্যে বলেন, চাকুরির দিকে না তাকিয়ে নিজ উদ্যোগে প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করতে হবে। তবেই সফলতা আসবে। আর সমাজে একজন সফলতাকারীকে অনুকরণ করে আরো অনেক যুবক উদ্যোগী হয়।

তিনি আরো বলেন, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে যুবদের এগিয়ে আসতে হবে। কারণ মাদকের ছোবলে অনেক যুবক নিজের এবং সমাজের ক্ষতিসাধন করছে। মাদক ও সন্ত্রাস কখনো সমাজে শান্তি ফিরিয়ে আনতে পারেনা। তিনি বলেন, ৭১’এর মহান স্বাধীনতা যুদ্ধে যুবদের অংশগ্রহণ ছিল বলেই দেশ আজ স্বাধীন হয়েছে। ঠিক তেমনি সমাজ থেকে মাদক ও সন্ত্রাসবাদ নির্মূলে যুবদের ভূমিকা রাখতে হবে। তিনি সন্ত্রাসবাদ ও মাদকদ্রব্যের অপব্যবহার বন্ধ করে সুখী ও সুন্দর দেশ গড়তে সকলের প্রতি আহ্বান জানান।

পরে ০৩টি সফল সংগঠনকে যুব কল্যাণ তহবিল থেকে অনুদানের চেক বিতরণ করেন অতিথিবৃন্দ।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions