সোমবার | ২০ মে, ২০২৪

জীবন এর “হ্যালো ক্যাম্পাস” এর মতবিনিময় সভা অনুষ্ঠিত
০৯ অগাস্ট, ২০১৯ ০১:২৫:৩২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ ৯ আগস্ট র্পাবত্য অঞ্চলরে র্সবপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক Jibon"জীবন" তাদের  ক্যাম্পাস ভিত্তিকি র্কাযক্রম "হ্যালো ক্যাম্পাস" এর নবাগত সদস্যদের নিয়ে  একটি মত বিনিমিয় সভার আয়োজন করে। সভার শুরুতে নবাগত সদস্যদের  সংগঠন সর্ম্পকে বিস্তারিত ধারণা ও সংগঠনরে যাবতীয় র্কমকান্ড সর্ম্পকে অবহিত করা হয়৷

পাহাড়ে ৪টি গ্রুপ নয়, সরকার চাইলে একটি গ্রুপও থাকবে না : উষাতন তালুকদার
০৯ অগাস্ট, ২০১৯ ০৮:৩৯:৪১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ সভাপতি উষাতন তালুকদার বলেছেন, পার্বত্য শান্তি চুক্তির সময় আমরা অস্ত্র জমা দিয়েছি, একটা বুলেটও রেখে আসি নাই , সে সময় ইউপিডিএফ জন্ম নিলো কিভাবে? এরপর সংস্কারসহ ৪টি গ্রুপ কিভাবে জন্ম হয়েছে এর সমাধান সরকারের কাছে। সরকার চাইলে ৪টি কেন, একটা গ্রুপও থাকবে না, এজন্য সরকারকে আন্তরিক হয়ে রাজনৈতিকভাবে এগিয়ে আসতে হবে।

রাঙামাটিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট
০৯ অগাস্ট, ২০১৯ ০৭:৪২:৩১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট।  শুক্রবার থেকে পশুর কেনাকাটার হাট গুলোতে প্রচুর গরু ছাগল দেখা গেছে। যদিও ক্রেতার উপস্থিতি ছিল তুলনামুলক কম। তবে গত ৩-৪ দিনের তুলনায় ক্রেতা একটু বেড়েছে। ক্রেতার উপস্থিতি কম থাকলেও গরু বিক্রেতারা তাদের নিদিষ্ট দর ধরে বসে আছে।

কাশ্মীরে মুসলিমদের উপর হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
০৯ অগাস্ট, ২০১৯ ০৭:১২:১১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাশ্মীরে মুসলমানদের উপর হামলার প্রতিবাদে ও কাশ্মীরিদের স্বাধীনতার পক্ষে রাঙামাটিতে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে। শুক্রবার জমুার নামাযের পর বিক্ষোভ মিছিলটি কালেক্টর মসজিদ থেকে বের বিক্ষোভ মিছিল সহকারে বনরুপায় যায় সেখানে বনরুপা পেট্রোল পাম্পের সামনে সমাবেশ করে।

খাগড়াছড়িতে আদিবাসী দিবস পালনে পাল্টাপাল্টি কর্মসূচি
০৯ অগাস্ট, ২০১৯ ০৭:১০:৩১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপযাপনে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে আঞ্চলিক একাধিক সংগঠন। শুক্রবার সকালে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি প্রদানের দাবিতে মহিলা কলেজ এলাকা থেকে র‌্যালী বের করে বাংলাদেশ আদিবাসী ফোরাম।

বান্দরবানে নানা আয়োজনে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন
০৯ অগাস্ট, ২০১৯ ০৭:০৭:০৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “আদিবাসী ভাষা চর্চা ও সংরক্ষণে এগিয়ে আসুন” এই শ্লোগানকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে বান্দরবানে পালিত হয়েছে আন্তর্জাতিক আদিবাসী দিবস। শুক্রবার সকালে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি স্থানীয় রাজার মাঠ থেকে শুরু হয়ে বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অরুণ সারকি টাউন হলে এসে জমায়েত হয়।

খাগড়াছড়িতে ম্যালেরিয়া আক্রান্ত এক রোগীর মৃত্যু, ডেঙ্গু আক্রান্ত অর্ধশতাধিক
০৯ অগাস্ট, ২০১৯ ০৭:০৫:২৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে জনি ত্রিপুরা নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতরাতে(শুক্রবার) খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জনি ত্রিপুরার বাড়ি খাগড়াছড়ির রামগড় উপজেলায়।

সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক দীপু তঞ্চঙ্গ্যা
০৯ অগাস্ট, ২০১৯ ০৭:০৪:০৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার  বিকেলে আলীকদমের একটি হোটেলে অনাড়ম্বর এক অনুষ্টানে  সর্বসম্মতিক্রমে সভাপতি পদে হাসান মাহমুদ এবং সাধারণ সম্পাদক পদে দীপু তঞ্চঙ্গ্যাকে নির্বাচিত করা হয়।


পার্বত্য চট্টগ্রামে সাঁওতালদের নেই ভূমি অধিকার ও নাগরিক সুযোগ সুবিধা
০৯ অগাস্ট, ২০১৯ ০৬:৫৮:৪৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির পানছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার তিনটি পল্লীতে ১২৯ পরিবার সাঁওতাল জাতিগোষ্ঠী মানবেতর জীবনযাপন করছে। নিজ দেশে পরবাসীর মতো বেড়ে উঠছে সাঁওতালদের আগামী প্রজন্ম। আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দূরে থাক নেই মৌলিক অধিকারও। ১৯৬০ সালে রাঙামাটির কাপ্তাই বাঁধে উদ্বাস্তু হয়ে খাগড়াছড়ির পানছড়ি ও লক্ষ্মীছড়িতে এসে ঠাঁই নেই শতাধিক সাঁওতাল পরিবার।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions