শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

কাউখালীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত-৩,গ্রেফতার-২

প্রকাশঃ ১৯ অক্টোবর, ২০২১ ০৮:৩০:১১ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৫:২৪:৫৪  |  ৫৩৮
সিএইচটি টুডে ডট কম, কাউখালী (রাঙামাটি)। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের কাজের লোক কুপিয়ে জখম করলো কাউখালীর আলোচিত মামলাবাজ লিটন সিকদার (৪২)। এঘটনা দু’পক্ষের তিনজন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে শাহজাহান (৫০)কে মূমুর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় উপজেলার থানার বিল আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে কাউখালী থানায় মামলা হয়েছে। পুলিশ এ ঘটনার সাথে জড়িত লিটন সিকদার ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে। কাউখালী থানার অফিসার ইনচার্জ মো: শহীদ উল্লাহ পিপিএম সত্যতা স্বীকার করেছেন।

 প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার রাঙ্গীপাড়া গ্রামের হাজী আসমত আলীর সাথে থানার বিল আবাসিক এলাকার মৃত এয়াকুব আলীর পুত্র লিটন সিকদারের খাস ও মালিকানা জমি নিয়ে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। যা মামলা আকারে আদালত পর্যন্ত গড়ায়। হাজী আসমত আলী জানান, গত কিছুদিন পূর্বে আমি আমার ক্রয়কৃত জমির উপর একই এলাকার মোঃ শাহজাহানের ছেলে রাসেদুল (২০)কে দিয়ে দৈনিক হাজিরায় কাজ করিয়েছিলাম। কিন্তু গত কয়েকদিন যাবৎ আমার কাজ বন্ধ রয়েছে। মঙ্গবার রাশেদুল পার্শ্ববর্তী বোনের বাড়ীতে বেড়াতে যায়। সেখান থেকে আসার পথে সন্ধ্যা ৬টায় লিটন সিকাদার ধারালো অস্ত্র হাতে কিছু বুঝে উঠার আগেই রাশেদুলকে এলোপাতাড়ি কোপাতে থাকে। প্রতিবেশীরা তার বাবাকে খবর দিলে ছেলেকে বাঁচাতে ছুটে আসে দিনমুজুর শাহজাহান। এসময় লিটন সিকদার ছেলেকে আগলে রাখা শাহজানের মাথায় ধারালো দা দিয়ে কোপ দিলে অচেতন হয়ে রাস্তায় লুটে পড়ে। এসময় রক্তাক্ত বাবাকে বাঁচাতে রাশেদুল উঠে দাড়ালে লিটন সিকদারের সাথে ধ্বস্তাধ্বস্তি হয়। এতে লিটন সিকদারও আহত হয়।

পরে এলাকাবাসী দিনমুজুর শাহজাহান ও তার ছেলেকে উদ্ধার করে কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালে দায়িত্বরত ডাক্তার নাসেরুল্লাহ চৌধুরী জানান, আহতদের মধ্যে লিটন সিকদার ও রাশেদুলকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অপরজন মোঃ শাহজাহানের অবস্থা আশংকাজনক এবং তার মাথার ক্ষত গভীর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরন করা হয়েছে।

কাউখালী থানার পুলিশ জানায়, লিটন সিকদার ইতিমধ্যে বেশ কয়েকবার ৯৯৯ এ ফোন করে মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করার অভিযোগ রয়েছে।

গতকাল রাত সাড়ে নয়টায় এ রির্পোট লেখার সময় কাউখালী থানার অফিসার ইনচার্জ মো: শহীদ উল্লাহ পিপিএম জানিয়েছেন আহত শাহজাহানের ছেলে রাশেদুল বাদী হয়ে কাউখালী থানায় মামলা দায়ের করেছে। পুলিশ ঘটনার সাথে জড়িত লিটন সিকদার ও তার স্ত্রীকে আটক করেছে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions