শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

কাপ্তাই লেকের পাশে অবৈধভাবে বসবাসকারীদের তালিকা তৈরি করা হবে

প্রকাশঃ ১৯ মে, ২০২১ ০১:৪৯:০১ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ১০:২৫:৫১  |  ৮৯৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাপ্তাই লেকের দখল ও দুষণ রোধে লেক দখল করে গড়ে উঠা বসতি স্থাপনকারীদের তালিকা আগামী ৩ মাসের মধ্যে করা হবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা মো: মিজানুর রহমান। তিনি আরো জানান, উন্নয়ন সংস্থাগুলো প্রকল্প গ্রহণের ক্ষেত্রে হ্রদের সীমানা বাদ দিয়ে প্রকল্প গ্রহণ করবে। হ্রদের পাশে যেসব বাড়ির উন্মুক্ত শৌচাগার রয়েছে তা চলতি মাসের মধ্যে অপসারণের জন্য মাইকিং করা এবং যদি তা অপসারণ করা না হয় তাহলে জুন মাসে তা মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে।
 
আজ সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে কাপ্তাই হ্রদ দখল ও দূষণ রোধে করনীয় নির্ধারণে জেলা নদী রক্ষা কমিটির সভায় তিনি এসব তথ্য জানান।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও জেলা নদী রক্ষা কমিটির সদস্য সচিব শিল্পী রানী সাহা, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী এবং কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় বক্তারা বলেন, নাব্যতা কমে যাওয়ায় দিন দিন হ্রদের পানি শুকিয়ে যাচ্ছে, যার ফলে জেলার সাথে ৬টি উপজেলার যোগাযোগ বন্ধ হয়ে যাচ্ছে। হ্রদ ড্রেজিং পরিকল্পনা গ্রহণের জোর দাবী করেন এবং একই সাথে হ্রদের তীরে বসবাসকারীদের শুষ্ক মৌসুমে যে দখল প্রবণতা দেখা যায় সেই দখল রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

সভায় গৃহীত সিন্ধান্ত সমূহ আগামী ৬ মাসের মধ্যে হ্রদের সীমানা নির্ধারণ ও অবৈধ বসবাসকারীদের তালিকা জমা দেওয়ার জন্য কমিটি গঠন করা হয়েছে।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions