বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলের হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

প্রকাশঃ ০১ এপ্রিল, ২০২৪ ০৪:৫৩:৩৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৭:৩৭:৫৪  |  ৩৭১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় বন রক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের (মিনি ট্রাক) চাপায় খুন হওয়া বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলের হত্যার প্রতিবাদে ও দ্রæত সময়ে দোষীদের গ্রেফতারের দাবিতে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ এপিল) বিকেলে বান্দরবান বনবিভাগের আয়োজনে বান্দরবান প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় প্ল্যাকার্ড ও ব্যানার হাতে নিয়ে বান্দরবানের বিভিন্ন রেঞ্জের বন কর্মকর্তা ও বনরক্ষীরা অংশগ্রহণ করেন এবং বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের হত্যার তীব্র প্রতিবাদ জানান। 

মানববন্ধনে বক্তারা বলেন, হরিণমারা পাহাড় কেটে ডাম্পারে ভরে বালু পাচারের সংবাদ পেয়ে সাজ্জাদুজ্জামান দায়িত্ব পালনের জন্য ঘটনাস্থলে গেলে বালু পাচারকারীরা ডাম্পার দিয়ে মোটরসাইকেল আরোহী সাজ্জাদ ও আলীকে চাপা দিয়ে পালিয়ে যায় । এসময় মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যায় বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। বক্তারা আরো বলেন, এই ঘটনার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে ওই ডাম্পারটি আটক করেছে জনতা তবে চালক ও সহকারী এখনো পলাতক রয়েছে আর তাদের দ্রæত সময়ে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবি জানান মানববন্ধনে উপস্থিত বনকর্মকর্তারা।

এসময় বান্দরবান বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ হাওলাদার, পাল্পউড প্ল্যান্টেশন বিভাগের রেঞ্জ কর্মকর্তা অভিজিত কুমার বড়ুয়া, কেচলং রেঞ্জ কর্মকর্তা জুয়েল চৌধুরীসহ বান্দরবান বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: রবিবার (৩১ মার্চ) ভোর রাত সাড়ে তিনটার দিকে কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় বন রক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের  চাপায়  নির্মমভাবে খুন হয় সাজ্জাদুজ্জামান সজল ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions