শুক্রবার | ১৮ অক্টোবর, ২০২৪

বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

প্রকাশঃ ১৫ অক্টোবর, ২০২৪ ০৩:৩৫:৫৬ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ০৮:২৭:৩৬  |  ১৭৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব হাত ধোয়া দিবস।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বান্দরবান এর আয়োজনে জেলা প্রশাসক এর কার্যালয় প্রাঙ্গনে আয়োজন করা এক হাত ধোয়া প্রদর্শনী। এসময় হাত ধোয়া প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, হাত ধোয়া আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ  বিষয়। প্রতিদিন সঠিক সময়ে এবং নিয়ম মেনে হাত পরিস্কার করলে অনেক জীবানু ধংস হয়ে যায় আর আমরা শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকি। এসময় বক্তারা আরো বলেন, স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে আমাদের সবাইকে এগিয়ে যেতে হবে।

এসময় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বান্দরবান এর নির্বাহী প্রকৌশলী অনুপম দে, বান্দরবান পৌর পানি সরববারহ এর তত্বাবধায়ক মো.জুলহাস মিয়া, উপ সহকারী প্রকৌশলী মো. সহিদুল হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নবাব আলীসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions