বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী, ২০২৪
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি

সীমান্তে উত্তেজনায় সরিয়ে নেওয়া হলো ঘুমধুমের এসএসসি পরীক্ষা কেন্দ্র

প্রকাশঃ ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:৪৯:৩৭ | আপডেটঃ ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:২৩:৩৪  |  ১১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মিয়ানমার সীমান্তের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষা কেন্দ্র সরিয়ে নেওয়া হয়েছে।
সোমবার (১২ ফেব্রুয়ারি ) দুপুরে বান্দরবানের ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো.তোফায়েল ইসলাম।
এসময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম বলেন, সীমান্ত পরিস্থিতি বর্তমানে মোটামুটি শান্ত, কিন্তু পুরোপুরি স্বাভাবিক হয়ে উঠেনি আজও, তাই শিক্ষার্থী ও শিক্ষকদের নিরাপত্তা বিবেচনায় ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষা কেন্দ্রটি সরিয়ে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

ঘুমধুম উচ্চ বিদ্যালয় পরিবর্তে এবারের এসএসসি পরীক্ষার কেন্দ্র পার্শ্ববতী ১ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলেও তিনি এসময় নিশ্চিত করেন।

এসময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজিড নুরে আলম মিনার, ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.জাহাঙ্গীর আজিজসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

এদিকে  চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এ এম এম মুজিবুর রহমান এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের কারণে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকায় এসএসসি পরীক্ষা ২০২৪-এর বিদ্যামান কেন্দ্রের বিকল্প হিসেবে ১নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, আগামী ১৫ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ২৪ সালের এসএসসি পরীক্ষা, শেষ হবে আগামী ১২ মার্চ। এর আগে ২০২২ সালে এসএসসি পরীক্ষার সময়ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষ সৃষ্টি হয়েছিল আর সে সময় কেন্দ্রটি পরিবর্তন করে কক্সবাজারের কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছিল।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions