মঙ্গলবার | ২২ অক্টোবর, ২০২৪
বান্দরবানের

লামায় পাহাড় কাটার দায়ে ইটভাটা মালিককে জরিমানা

প্রকাশঃ ১৪ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:৩৪:০২ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০৮:১০:২৯  |  ৪৮৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলায় অবৈধভাবে পাহাড় কেটে মাটি সংগ্রহের দায়ে ৪টি ইটভাটাকে ৩ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। লামা উপজেলার ফাইতং ইউনিয়নের দুর্গম পাহাড়ি পাগলীরছড়া এলাকার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

বিএমডব্লিউ ব্রিকসের প্রোপাইটর মো. নুরুল আমিনকে ৮০ হাজার টাকা, ইউবিএম ব্রিকসের প্রোপাইটর মুজিবুল কবির চৌধুরীকে ৮০ হাজার টাকা, ফোর বিএমের প্রোপাইটর মো.খায়ের উদ্দিনকে ১ লাখ টাকা ও ওয়াই এমবি’র প্রোপাইটর শওকত ওসমানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

সূত্র জানায়,আসন্ন মৌসুমকে কেন্দ্র করে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বেশ কয়েকটি ইটভাটার মালিক অবৈধভাবে স্কেভেটর লাগিয়ে পাহাড় কেটে মাটি সংগ্রহ শুরু করছে, এমন সংবাদের ভিত্তিতে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনারের (ভুমি) নেতৃত্বে পুলিশ সদস্যরা পাগলীর ছাড়া এলাকায় অভিযান চালায়। এ সময় পাহাড় কাটার দায়ে ৪টি ইটভাটাকে জরিমানার আদেশ দেন ভ্রাম্যামান আদালতের বিচারক এস এম রাহাতুল ইসলাম।

লামা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ৬ এর-খ ধারায় ইটের ভাটায় অবৈধভাবে পাহাড় কাটায় দায়ে ৪টি ইটভাটাকে জরিমানা করা হয়েছে,আগামীতে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions