বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

দীর্ঘ এক মাস পর বান্দরবান-থানচি সড়কে যানবাহন চলাচল শুরু

প্রকাশঃ ০৬ সেপ্টেম্বর, ২০২৩ ০৩:৪৫:০১ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০৮:০৯:০১  |  ৪৪৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর আজ দুপুর থেকেই চালু হয়েছে বান্দরবান-থানচি সড়কে যানবাহন চলাচল। যানবাহন চলাচল শুরু করার পরপরই জনগণের ভোগান্তি অনেকটাই কেটেছে। বাস, মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচল করায় থানচি বান্দরবানের যাত্রীরা মুক্তি পেয়েছে দীর্ঘদিনের কষ্ট থেকে।

বান্দরবান-থানচি সড়কের পোড়া বাংলা এলাকায় একটি বিকল্প সড়ক তৈরি করে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের ২০ ইসিবির সদস্যরা থানচির সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করে।

এদিকে দীর্ঘ একমাস পরে থানচি উপজেলার সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ পুনরায় চালু হলেও এখনো বন্ধ রয়েছে  বান্দরবান সদরের সাথে রুমা উপজেলার সড়ক যোগাযোগ। সড়ক যোগাযোগ পুনরায় স্বাভাবিক করতে রুমা-বান্দরবান সড়কের বিভিন্ন পয়েন্টে সংস্কার কাজ করছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর ২০ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন (২০ ইসিবি) এর ওয়ারেন্ট অফিসার রাহুল হাসান পার্থ জানান, দীর্ঘ এক মাস সেনাবাহিনীর সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে থানচি সড়কের ধসে যাওয়া পোড়া বাংলা এলাকার সড়কটি সংস্কার করে আজ থেকে থানচি উপজেলার সাথে সড়ক যোগাযোগ স্বাভাবিক করেছে এবং দ্রুত সময়ে রুমা উপজেলার সাথেও সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, গত ৬ আগস্ট থেকে বান্দরবানে প্রবল বৃষ্টি আর পাহাড়ী ঢলে রুমা ও থানচি সড়কের বিভিন্নস্থানে পাহাড় ধসে সড়ক ভেঙ্গে দুই উপজেলার সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়, আর এতে চরম ভোগান্তীতে পড়ে যাত্রীরা।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions