বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

বান্দরবানে বন্যায় ক্ষতি চারশত আটানব্বই কোটি টাকা : জেলা প্রশাসক

প্রকাশঃ ৩১ অগাস্ট, ২০২৩ ০৬:৪৩:০৮ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০৪:৩৯:৩৯  |  ৭৩৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেছেন,এবারের বন্যায় বান্দরবানে প্রায় চারশত আটানব্বই কোটি তেষট্টি লক্ষ উনত্রিশ হাজার চারশত ছয় টাকার ক্ষয়ক্ষতি হয়েছে আর এই ক্ষয়ক্ষতির পরিমান আরো বাড়তে পারে।

৩১আগস্ট (বৃহস্পতিবার) বিকেলে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি পর্যালোচনা ও উত্তরণের উপায় নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেন। এসময় জেলা প্রশাসক আরো বলেন, এবারের বন্যায় বান্দরবানের ৭টি উপজেলা ক্ষতিগ্রস্থ হয়েছে আর বন্যা শুরুর পরপরই জেলা প্রশাসন পুরো জেলায় ২০৭টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র প্রস্তুুত করেছিল আর আশ্রয়কেন্দ্রে ৩০হাজার ২২০ জন আশ্রয় নিয়েছিল। ৬ থেকে ১০ আগস্ট ভয়াবহ বন্যায় বান্দরবানে পাহাড় ধস আর বন্যার পানিতে তলিয়ে ১১ জন নিহত হয়েছে , আহত হয়েছে ৫৬জন আর এখনো নিখোঁজ ১জন।

জেলা প্রশাসক আরো বলেন, ক্ষতিগ্রস্থ হয়েছে ১০হাজার ৬৬০টি বাড়ি, ৮৯.২ কিলোমিটার বিদ্যুৎ লাইন, ৯২ টি কালভার্ট,৬০টি মসজিদ,মন্দির,গীর্জা,প্যাগোডা,৯৩টি ব্রিজ, ১৫৭টি শিক্ষা প্রতিষ্টানসহ আরো অনেক স্থাপনা,সড়ক,জলাধারসহ প্রমুখ।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, এবারের বন্যায় আমাদের নতুন অভিজ্ঞতার সৃষ্টি হয়েছে আর আমরা আগামীতে বান্দরবানে বন্যা মেকাবেলায় বিভিন্ন ব্যবস্থা গ্রহণের কার্যক্রম শুরু করেছি।

মতবিনিময় সভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, রাজীব কুমার বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক এস এম শাহনেয়াজ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের নিবার্হী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার, বিদ্যুৎ বিতরণ বিভাগ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনুসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিক ও জেলা প্রশাসন এবং বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions