বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

বান্দরবানে মিয়ানমারের ২০ নাগরিক আটক

প্রকাশঃ ৩১ অগাস্ট, ২০২৩ ০৬:১০:৫৪ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০৪:৩৪:২১  |  ৫৯২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কক্সবাজারের উখিয়া থাইংখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা ২০মিয়ানমার নাগরিক (রোহিঙ্গা) কে বান্দরবানের একটি আবাসিক হোটেল থেকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩১ আগষ্ট) বিকেলে বান্দরবান পৌরসভার ট্রাফিক মোড় এলাকার আবাসিক হোটেল পর্বত এ অভিযান পরিচালনা করে পুলিশ তাদের আটক করে।
পুলিশ জানায় আটককৃত সবাই মিয়ানমারের নাগরিক এবং কক্সবাজারের উখিয়া থাইংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী ।

আটককৃতরা হলো নুর আলম (৫০), মো. জোহর (৩৫), হাফিজুর রহমান (২৮), নুর আলম (৩৭), হোসাইন ( ২২), ইউসুফ (২১), আরিফ (৩০), হাসান (২০),রুহুল আমিন( ২২),সিদ্দিক ( ২১) আরাফাত (২০),সালাম (২৫), রিফান (১৬) হাকিম (৩০), আলিম উল্লাহ(২৬), আলম (৩০),জাফর হোসেন (২২), হোসেন আহমদ (৩৬), রশিদ উল্লাহ (১৬), আহমুদুল (৫২)।
আটকদের মধ্যে মো.ইউছুফ জানান, মিয়ানমারের হ্লাছিদং এলাকায় তার জন্ম,বর্তমানে কক্সবাজারের উখিয়ার থাইংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে সে বসবাস করে। তিনি আরো বলেন, বান্দরবানের ফজল করিম মাঝী নামে এক ব্যক্তি ওই ক্যাম্পের ২০জন মিয়ানমার নাগরিককে কাজের ব্যবস্থা করে দেয়া হবে বলে বান্দরবান সদরে নিয়ে এসে পর্বত হোটেলে অবস্থান করতে বলে,পরে পুলিশ তাদের আটক করে।

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানান, বিশেষ অভিযান পরিচালনা করে ২০ জন রোহিঙ্গা (মিয়ানমার নাগরিক) আটক করা হয়েছে। আইনগত কার্যক্রম সম্পন্ন করে রোহিঙ্গাদের ক্যাম্পে ফিরিয়ে দেয়ার কার্যক্রম চলমান রয়েছে। পুলিশ সুপার আরো জানান, জেলা জুড়ে অস্ত্র,চোরাচালান,মাদক ও সন্ত্রাসীদের আটকের জন্য  পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions