রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪
রাঙামাটিতে

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি বিতরণ

প্রকাশঃ ০৩ এপ্রিল, ২০২৩ ১০:২৮:০৪ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ০৮:৪৪:১৭  |  ৪৬০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার সকালে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড রাঙামাটি জেলায় অধ্যয়নরত  শিক্ষা বৃত্তির অনুষ্ঠানের আয়োজন করে। এসময় অনুষ্ঠানে ৭৫১ জন শিক্ষার্থী উপবৃত্তি প্রদান করা হয়। এর মধ্যে কলেজ পর্যায়ে ৭ হাজার টাকা, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের পর্যায়ে শিক্ষার্থীদের ১০ হাজার করে মোট ৬৪ লক্ষ ৭৫ হাজার টাকা  শিক্ষা বৃত্তি দেওয়া হয়।

উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এসময়  বোর্ডের ভাইস চেয়ারম্যান  মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), বোর্ডের সদস্য প্রশাসন ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য পরিকল্পনা  মোঃ জসীম উদ্দিন (উপসচিব), উপপরিচালক মংছেনলাইন রাখাইন, রাঙামাটির নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক  এয়াছিনুল হকবোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বোর্ড চেয়ারম্যান বলেন, তিন পার্বত্য জেলার দরিদ্র অভিভাবকরা খরচ চালাতে না পারায় অনেক মেধাবী শিক্ষার্থী মাধ্যমিক পর্যায়ের পর শিক্ষাজীবন থেকে ঝরে পড়ে, এই কারণে দরিদ্র শিক্ষার্থীদের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি, পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপকরণের খরচ জোগাতে এই আর্থিক সহযোগিতা চালু করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এসময় তিনি আরো আরো বলেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য এলাকার জনসাধারণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং আগামীতে ও এই ধারা অব্যাহত থাকবে।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা তুলে দেন অতিথিরা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions