সোমবার | ১৩ মে, ২০২৪

বান্দরবানে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু, ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশঃ ২৮ এপ্রিল, ২০২৪ ০২:১৭:১৮ | আপডেটঃ ১৩ মে, ২০২৪ ০৬:১৮:০৭  |  ২০২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে বান্দরবানে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘটের কারণে রবিবার (২৮ এপ্রিল) ভোর থেকেই গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। ধর্মঘটের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সাথে সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

৪৮ ঘন্টার ধর্মঘটের কারণে সকাল থেকে কোন গণপরিবহন বান্দরবান জেলা সদর ছেড়ে যায়নি। তবে সিএনজি চালিত অটোরিক্সা, জীপ গাড়ী ও ভাড়ায় চালিত মাইক্রো করে অনেকে নিজ নিজ গন্তব্যে যাচ্ছে যা অতি সামান্য পরিমানে।

বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক ঐক্য পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী ৪৮ ঘন্টার ধর্মঘটের প্রথমদিন আজ। ধর্মঘটের কারণে বান্দরবান-চট্টগ্রাম ও কক্সবাজার সড়কের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত ২২এপ্রিল চট্টগ্রামের কাপ্তাই সড়কে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে শাহ-আমানত নামে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা বাস ভাঙচুর ও একটি বাসে আগুন দেয় আর তার প্রতিবাদে আজ ভোর থেকে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু করে বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। রবিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে এই ধর্মঘট চলবে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions