শনিবার | ০১ অক্টোবর, ২০২২
বান্দরবানের আলীকদমে

শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিতের লক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০২২ ০৬:৩৮:৫৫ | আপডেটঃ ৩০ সেপ্টেম্বর, ২০২২ ০২:১২:০২  |  ১৬৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির ওপর মাঠ পর্যায়ে প্রচারণা কার্যক্রম ও ৩ দিন ব্যাপী বিশেষ সেবা ক্যাম্পের সমাপনী এবং শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করার লক্ষ্যে বান্দরবানের আলীকদমে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে ইউএসএআইডি’র মামনি এমএনসিএস প্রকল্পের সহযোগীতায় আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের  আয়োজনে চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রথমে তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়।
এসময় পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.অংচালু এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন। আলোচনা সভায় ভার্চুয়াল এ যুক্ত ছিলেন চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (পরিচালক পরিবার পরিকল্পনা) যুগ্ন সচিব মোঃ হাবিবুর রহমান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেরুবা ইসলাম, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও পরিকল্পনা বিষয়ক কনভেনিং কমিটির আহবায়ক দুংড়িমং মার্মা, আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের ডাঃ বেলাল উদ্দিন, কর্মকর্তা দিদারুল আলম, ইউএসএআইডি’র মামনি এমএনসিএস প্রকল্পের বান্দরবানের সিনিয়র ম্যানেজার ডাঃ আবু শাকিল, উপ-পরিচালক সালাহ্ উদ্দিন, জাতিসংঘ জনসংখ্যা তহবিল বান্দরবান জেলা কর্মকর্তা ধন রঞ্জন ত্রিপুরা, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের ফেসিলেটর মোঃ আসাদুজ্জামান সরকার সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তারা।

সভায় বক্তারা বলেন, কম অগ্রগতি সম্পন্ন ও দূর্গম এলাকায় অগ্রগতি বৃদ্ধির মাধ্যমে স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির ৬৫ ভাগ (খাবার বড়ি ৩৯ ভাগ, ইনজেকশন ১৯ ভাগ এবং কনডম ৭ ভাগ) লক্ষ্যমাত্রা অর্জন, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির অপূর্ণ চাহিদা কমানো পরামর্শ প্রদান, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে জনগনের মধ্যে সচেতনতা সৃষ্টি করা,জনগনকে স্বল্প মেয়াদী প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে সময়োপযোগী তথ্য ও সেবা গ্রহণে উদ্বুদ্ধ করাই এই সেবা ক্যাম্পের উদ্দ্যেশো, আর আমরা এই সেবাক্যাম্পের মাধ্যমে শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করার জন্য সবাই কাজ করেছি।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions