রবিবার | ১৯ মে, ২০২৪

কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে গোসল করতে গিয়ে ১ পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১জন

প্রকাশঃ ১১ মে, ২০২২ ১২:০৮:০৮ | আপডেটঃ ১৪ মে, ২০২৪ ০৪:২২:১২  |  ৮০১
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটির  কাপ্তাই উপজেলার  সীতাঘাট মন্দির সংলগ্ন   কর্ণফুলী নদীর পানিতে ৬ পর্যটক গোসল করতে নেমে ৪জন তীরে আসতে পারলেও ২জনের মধ্যে ১জনের মরদেহ উদ্ধার করা হয়েছে আরেকজন নিখোঁজ রয়েছেন। কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিদর্শক নুরুল করিম বিষয়টি নিশ্চিত করেন। বুধবার বিকাল ৩টার পর এই ঘটনা ঘটে বলে জানা যায়।

জানা যায়, চট্টগ্রাম হতে  ৬ জন পর্যটক (বিভিন্ন কলেজের ছাত্র) সকালে কাপ্তাই  উপজেলাধীন চন্দ্রঘোনা মিশনঘাট এলাকায় বেড়াতে আসে। সেখান থেকে তারা নৌকা ভাড়া করে চিৎমরম বৌদ্ধ বিহার ঘাটে যায় এবং আবার ভাড়া করা নৌকা যোগে দুপুরের পর সীতাঘাট মন্দির সংলগ্ন   কর্ণফুলী নদীতে এসে গোসল করতে নামে। এসময় ৬জনের মধ্যে ৩জন তীরে উঠতে পারলেও বাকি তিনজনের মধ্যে ১জনকে ফায়ার সার্ভিস কর্মীরা জীবিত উদ্ধার করে। তিনি সুস্থ্য রয়েছেন বলে জানান কাপ্তাই উপজেলা সদর হাসপাতালের চিকিৎসক।

ঘটনার খবর পেয়ে পরবর্তীতে ফায়ার সার্ভিসের সাথে যুক্ত হয় কাপ্তাই নৌ বাহিনীর একটি ডুবুরি দল, এসময় তারা নিখোঁজ পর্যটকদের উদ্ধারে তৎপরতা শুরু করে এবং বিকাল ৫টার পর লোকেস বৈদ্য (১৯) নামে একজনের লাশ উদ্ধার করে। সে চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার শাকপুরা গ্রামের অপু বৈদ্যের ছেলে। সে চট্টগ্রাম ইসলামিয়া কলেজে প্রথম বর্ষে অধ্যয়নরত।

নিখোজ অপূর্ব সাহা(১৮) নামে  আরেকজনের লাশ উদ্ধারে ফায়ার সার্ভিস এবং নৌ বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছেন বলে জানিয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান ও কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions