শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু

প্রকাশঃ ১৪ জুলাই, ২০১৮ ০৬:৫১:০২ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০১:৫৯:৫০  |  ২০৬৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছে স্বাস্থ্য বিভাগ। শনিবার সকালে বান্দরবান সদরের রেইচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টান,জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের  এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হয়।

এসময় ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের নীল ও লাল রঙ্গের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন। অনুষ্ঠানে  অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালু মার্মা, ডেপুটি সিভিল সার্জন ডা:তাহমিনা শবনম সোবহান,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা:মাজেদুর রহমান,সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাইসুচিং মার্মাসহ বিভিন্ন বয়সী শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এদিকে সকাল ৮টা থেকে বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে স্বাস্থ্য কর্মীরা উপস্থিত থেকে এই ক্যাম্পেইনের আওতায় শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু করেছে। বান্দরবানের ৭টি উপজেলায় একই সাথে এই কর্মসূচী শুরু হয়েছে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানান, বান্দরবানে এবারে ৭৬ হাজার ৯শত ৬০জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৯ হাজার ৬শত ৫০জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৬৭ হাজার ৩শত ১০জন শিশুকে ১টি করে লাল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions