মঙ্গলবার | ২১ মে, ২০২৪

বিলাইছড়িতে ৮ ত্রিপুরা গ্রামবাসীকে গ্রেফতারের অভিযোগ

প্রকাশঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৪:১৪:৫৫ | আপডেটঃ ২০ মে, ২০২৪ ০১:৪৫:২০  |  ৩৪৫

সিএইচটি টুডে ডট  কম  ডেস্ক। রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের দুর্গম ধুপানিছড়া এলাকা থেকে পাড়ার কার্বারীসহ ৮ জন নিরীহ ত্রিপুরা গ্রামবাসীকে গ্রেফতারের অভিযোগ করে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

আজ বুধবার (১৭ এপ্রিল ২০২৪) ইউপিডিএফের কেন্দ্রীয় সহসভাপতি নতুন কুমার চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে বলেন, গতকাল মঙ্গলবার দুপুর ১টার সময় বান্দরবানের আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের ধুপানিছড়া, হাতিছড়া ও শেপ্রু পাড়া এলাকায় হানা দিয়ে একজন পাড়ার কার্বারীসহ ৮ জন নিরীহ ত্রিপুরা গ্রামবাসীকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর তাদেরকে ক্যাম্পে নিয়ে কিছু গাদা বন্দুকসহ ছবি তোলে কেএনএফ সদস্যের তকমা লাগিয়ে দেওয়া হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- ১। জাতিরাই ত্রিপুরা (৪১), পিতা-সাদিজন ত্রিপুরা, গ্রাম-ধুপানি ছড়া, ৯নং ওয়ার্ডম ৪নং বড়থলি ইউনিয়ন, বিলাইছড়ি, রাঙামাটি। তিনি ধুপানিছড়া পাড়ার কার্বারি: ২। পেট্রিক ত্রিপুরা(২৭), পিতা-সুনরাং ত্রিপুরা, গ্রাম-ধুপানি ছড়া, ৯নং ওয়ার্ড, ৪নং বড়থলি ইউনিয়ন, বিলাইছড়ি, রাঙামাটি; ৩। কৃষ্ণচন্দ্র ত্রিপুরা(৪০), পিতা-জরেন্দ্র ত্রিপুরা, গ্রাম-হাতি ছড়া পাড়া, ৯নং ওয়ার্ড, বিলাইছড়ি,রাঙামাটি; ৪। যাকোব ত্রিপুরা (৩৯), পিতা-লাস্কু ত্রিপুরা, গ্রাম-হাতিছড়া পাড়া, ৯নং ওয়ার্ড, ৪নং বড়থলি ইউনিয়ন, বিলাইছড়ি,রাঙামাটি; ৫। গুনীজন ত্রিপুরা(৪৪), পিতা- মৃত অংশেপ্রু ত্রিপুরা, গ্রাম-শেপ্রু পাড়া, ৮নং ওয়ার্ড, ৪নং বড়থলি ইউনিয়ন। বিলাইছড়ি, রাঙামাটি; ৬। বীরজয় ত্রিপুরা(১৯), পিতা-গুণীজন ত্রিপুরা, গ্রাম-শেপ্রু পাড়া, ৮নং ওয়ার্ড, ৪নং বরথলি ইউনিয়ন, বিলাইছড়ি,রাঙামাটি; ৭। বীর বাহাদুর ত্রিপুরা (৩৮), পিতা-সতিজন ত্রিপুরা, গ্রাম- শেপ্রু পাড়া, ৮নং ওয়ার্ড , ৪নং বড়থলি ইউনিয়ন। বিলাইছড়ি, রাঙামাটি ও ৮। সিমন ত্রিপুরা(২৫), পিতা-গণেশ ত্রিপুরা, গ্রাম-শেপ্রু পাড়া, ৮নং ওয়ার্ড, ৪নং বড়থলি ইউনিয়ন, বিলাইছড়ি,রাঙামাটি।

তবে গ্রেফতারকৃতদের মধ্য থেকে কার্বারি জাতিরাই ত্রিপুরাকে আজ সকাল ১১টায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।


বিবৃতিতে তিনি অবিলম্বে নিরীহ গ্রামবাসীদের গণগ্রেফতার, নিপীড়ন-নির্যাতন ও হয়রানি বন্ধ করা এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions