শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

রাবিপ্রবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রকাশঃ ১১ মার্চ, ২০২৪ ০৫:২৪:১৬ | আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ ০৮:৩৫:১৯  |  ৪৩৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আজ আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন করা হয় দিবসটি উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক র‌্যালী বের করা হয় র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে দীপংকর তালুকদার একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়ে একই ভবনের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষে এক আলোচনা সভা আয়োজন করা হয় আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে কেক কাটা হয়

 

আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর . সেলিনা আখতার উপস্থিত ছিলেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি' প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর . কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান . নিখিল চাকমা। মূখ্য আলোচক হিসেবে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান মোসা: হাবিবা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাবিপ্রবি' পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক সপ্তর্ষি চাকমা। এছাড়াও রাবিপ্রবি সিএসই বিভাগের চেয়ারম্যান  আহমেদ ইমতিয়াজ, সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার  অনিল জীবন চাকমা, পরিকল্পনা, উন্নয়ন ওয়ার্কস শাখার উপ-পরিচালক  আবদুল গফুর, অফিসার্স এসোসিয়েশনের মহিলা বিষয়ক সম্পাদক সহকারী লাইব্রেরীয়ান জনাব আতু মারমা এবং রাবিপ্রবি কর্মচারী কল্যাণ সমিতির সহ-সভাপতি  বর্না চাকমা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক সূচনা আখতার এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন একাডেমিক শাখার সহকারী রেজিস্ট্রার জনাব মাহবুব আরা

 

নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর . সেলিনা আখতার তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতার পর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্মক্ষেত্রসহ সকল স্তরে নারীর সমান অধিকারের জন্য কাজ করে গেছেন। তাছাড়াও স্বাধীনতা যুদ্ধে যে দুই লক্ষ মা-বোন জীবন দিয়েছেন, সম্ভ্রম হারিয়েছেন তাদেরকে পুনর্বাসন করার জন্য অনেক পদক্ষেপ নিয়েছেন। পরবর্তীতে তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতা যোগ্যতা অনুসারে নারীদের ক্ষমতায়ন নিশ্চিত করেছেন এবং কাজ করে যাচ্ছেন।

 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতায় আমাদের দেশেও নারীরা আজ পিছিয়ে নেই। সেজন্য এখন বিশ্বের বিভিন্ন প্রান্তে বিভিন্ন সেক্টরে নারীরা আজ সফলতার সাথে নের্তৃত্ব দিচ্ছেন। তিনি আরো বলেন, নারী পুরুষ একজন আরেক জনের পরিপূরক। তিনি নারী-পুরুষ একে অন্যের পাশে থেকে, একে অন্যের হাত ধরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশকে এগিয়ে নিতে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions