সোমবার | ২১ অক্টোবর, ২০২৪

সারাদেশের মত রাঙামাটিতেও বই উৎসব অনুষ্ঠিত

প্রকাশঃ ০১ জানুয়ারী, ২০২৪ ০৮:২৮:৫০ | আপডেটঃ ১৭ অক্টোবর, ২০২৪ ১১:৩৬:০০  |  ৩৯২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারাদেশের মতো পার্বত্য জেলা রাঙামাটিতে বিতরণ করা হয়েছে বই। সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি একই দিনেই মাতৃভাষায় বই পেয়েছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা। এতে উচ্ছ¡সিত শির্ক্ষার্থী ও অভিভাবকরা। অন্যদদিকে কর্তৃপক্ষ বলছেন মাতৃভাষায় পাঠদানের মান বৃদ্ধিতে সকল পদক্ষেপ গ্রহণ করা হবে।

সকালে সারাদেশের প্রতিটি বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় বই উৎসব। পাহাড়ে সে উৎসবের কমতি ছিলো না, সকালে গৌধুলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণের মাধ্যমে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোশারফ হোসেন। এসময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।  একই সাথে জেলার ১০ উপজেলার মোট ১০৬৪টি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিকের বই বিতরণ করা হয়।  এ বছর পুরো জেলায় সরকারি-বেসরকারি ১ হাজার ৬৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ শিক্ষায় প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ৮৯ হাজার ১৫০ জন শিক্ষার্থীর মাঝে ৩ লাখ ৭৬ হাজার ৫২৯টি বই বিতরণ করা হচ্ছে। ২৮হাজার ১শ ৫৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ছাত্রছাত্রীদের মাঝে বিতরণ করা হয়েছে ৬৩হাজার ৪শ ৬৮টি বই।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল জানিয়েছেন, মাতৃভাষায় সঠিকমত পাঠদানের জন্য ফেব্রæয়ারী থেকে আবারো শিক্ষকদের প্রশিক্ষন শুরু হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions
Error
Whoops, looks like something went wrong.