বৃহস্পতিবার | ২৪ অক্টোবর, ২০২৪

রাঙামাটি থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২৩ এর ডাক !

প্রকাশঃ ০৬ অক্টোবর, ২০২৩ ০৬:২৩:৪৬ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০৪:৪৩:৩৬  |  ৭০২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দেশ গঠনে প্রান্তিক পর্যায়ে উদ্যমী তরুণ-তরুণীদের উৎসাহিত করতে তারুণ্যের বৃহৎ প্ল্যাটফর্ম ইয়াং বাংলা ২০১৫ সাল থেকে আয়োজন করে আসছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, তারই ধারাবাহিকতায় সপ্তমবারের মতো আয়োজিত হচ্ছে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩

 

এবছর দক্ষতা কর্মসংস্থান, শিল্প সংস্কৃতি, জনসমাজের বিকাশ সুস্থতা, সামাজিক অন্তর্ভুক্তি, জলবায়ু এবং পরিবেশ, উদ্ভাবন এবং যোগাযোগ মোট ছয়টি ক্যাটাগরিতে প্রদান করা হবে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। 

এবারের আসর বসতে চলছে নভেম্বরের মাঝামাঝি (সম্ভাব্য) সাভারে অবস্থিত শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে। বরাবরের মতই মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের হাত দিয়ে তরুন সংগঠকেরা পুরষ্কার পেয়ে থাকবে। 

 

পার্বত্য রাঙামাটি থেকে ইতোপূর্বে ২০১৭ সালে দুইটি, ২০১৮ সালে ১টি, ২০২০ সালে ১টি সংগঠন এই বিরল সম্মাননা অর্জন করে। সাফল্যের এই ধারাবাহিকতা রক্ষা করতে শুক্রবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাঙামাটির সংগঠনসমূহকে আবেদনে উৎসাহ দিকনির্দেশনা প্রদানের জন্য সাবেক জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী সংগঠনসমূহ রাঙামাটি পৌর মিলনায়তনে একটি মতবিনিময় সভার আয়োজন করে। আলোচনা সভায় তরুন সংগঠকদের উৎসাহ প্রদান করতে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র পৌরপিতা আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক (তথ্য যোগাযোগ প্রযুক্তি) আদনান পাশা সুজা। 

 

২০১৭ সালে রাঙামাটি থেকে জুমফুল থিয়েটার স্পার্ক জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করে। পরবর্তী আসরে জীবন ইয়ুথ ফাউন্ডেশন অর্জন করে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮ এবং ধারাবাহিকতা রক্ষা পায় ২০২০ সালে উন্মেষ এর জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জনের মধ্য দিয়ে। বিগত দুই আসরে রাঙামাটি থেকে কোন বিজয়ী সংগঠন না থাকায় জীবন ইয়ুথ ফাউন্ডেশন সাবেক বিজয়ীদের সাথে নিয়ে এই বিশেষ আলোচনা সভার আহবান করেছে এমনটাই জানিয়েছেন, জীবন ইয়ুথ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার সাজিদ-বিন-‍জাহিদ (মিকি)

 

তিনি বলেন, "পার্বত্যাঞ্চলের সংগঠনসমূহ যে প্রতিবন্ধকতার সম্মুখীন হয় তা স্বত্বেও সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে তা সত্যিই প্রশংসনীয়। আমরা চাই, প্রান্তিক পর্যায় থেকে উঠে আসা সংগঠনগুলোর গল্প সিআরআই ইয়াং বাংলা পর্যন্ত পৌঁছে যাক। আমরা চাই তাদের কাজ যেন পুরো বাংলাদেশ জানে।"


আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ইতোমধ্যে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৩ এর আবেদন প্রক্রিয়া ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবং আবেদন জমাদানের শেষদিন ১০ অক্টোবর ২০২৩। সংগঠনসমূহ অনলাইনে আবেদন করতে পারবে যার জন্য ভিজিট করতে হবে JBYA.YOUNGBANGLA.ORG এই ওয়েবসাইটটি

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions