মঙ্গলবার | ২৯ নভেম্বর, ২০২২

রাবিপ্রবিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ম্যানেজমেন্ট বিভাগের দিবস পালন

প্রকাশঃ ১০ নভেম্বর, ২০২২ ০৮:১৮:৪৭ | আপডেটঃ ২৯ নভেম্বর, ২০২২ ১০:৪৭:২৬  |  ১২২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গতকাল ৯ নভেম্বর ২০২২ তারিখ বুধবার রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ম্যানেজমেন্ট বিভাগের দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের এ দুইটি বিভাগ পৃথকভাবে অনুষ্ঠান আয়োজন করেছে।  

 

সকালে সিএসই বিভাগের উদ্যোগে এক বর্ণঢ্যা র‍্যালী বের করা হয় । র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে দীপংকর তালুকদার একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়। এর পর কেক কেটে সিএসই দিবস শুভ উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার।

 

কেক কাটা শেষে সিএসই বিভাগের উদ্যেগে বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার সম্মেলন কক্ষে “মর্ডাণ ট্রেন্ডস ফর রিসার্চ মেথডোলজি” বিষয়ে এক সেমিনার আয়োজন করা হয়।  সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি  ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, প্রধান আলোচক হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক প্রফেসর ড. কৌশিক দেব এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি প্রক্টর এবং সিএসই বিভাগের সহকারি অধ্যাপক  জুয়েল সিকদার। সেমিনারে সভাপতিত্ব করেন সিএসই বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিএসই বিভাগের সহকারি অধ্যাপক  সজীব ত্রিপুরা।   

 

অপরদিকে সকালে ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে এক বর্ণঢ্যা র‍্যালী বের করা হয় । র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এর পর কেক কেটে ম্যানেজমেন্ট দিবস শুভ উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের  ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার।

 

পরে ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইন্সটিটিউট হল রুমে “এমপ্লয়বিলিটি অফ বিজনেজ গ্র্যাজুয়েটস ইন মর্ডার্ণ এইজ”  বিষয়ে এক সেমিনার আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি  ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, প্রধান আলোচক হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক প্রফেসর ড. জহুরুল আলম।  সেমিনারে সভাপতিত্ব করেন ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান  নেইংম্রাচিং চৌধুরী ননী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ম্যানেজমেন্ট বিভাগের সহকারি অধ্যাপক  সূচনা আক্তার।

 

বিকালে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যেগে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে  এবং ম্যানেজমেন্ট বিভাগের উদ্যেগে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইন্সটিটিউট হল রুমে নিজ নিজ বিভাগের  শিক্ষক, শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

 

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions