শনিবার | ২১ মে, ২০২২

খাগড়াছড়ি ও রাঙামাটির বিভিন্ন প্রকল্প পরিদর্শনে পার্বত্য সচিব

প্রকাশঃ ২৮ ফেব্রুয়ারী, ২০২২ ১১:১২:৫৫ | আপডেটঃ ১৯ মে, ২০২২ ১১:২১:১০  |  ৩৫৭

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব  মোসাম্মৎ হামিদা বেগম খাগড়াছড়িতে তাঁর চারদিনের রাষ্ট্রীয় সফরের দ্বিতীয় দিন আজ ২৮ ফেব্রুয়ারি ২০২২ খাগড়াছড়ি পার্বত্য জেলার পরিষদের চেয়ারম্যান, সদস্য ও কর্মকর্তা/কর্মচারীদের সাথে মতবিনিময় সভা এবং খাগড়াছড়ি ও রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন। 


পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের  সভাপতিত্বে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ৯টায়  অনুষ্ঠিত সভায় খাগড়াছড়ি পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের এমপি  বাসন্তি চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরি, মুখ্য নির্বাহী কর্মকর্তা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ বশিরুল হক ভূঞা, জেলা পরিষদের সদস্যমণ্ডলী, কর্মকর্তা/কর্মচারী ও হস্তান্তরিত বিভিন্ন বিভাগের কর্মকর্তা উপস্থিত ছিলেন সভায় ও হস্তান্তরিত বিভিন্ন বিভাগের কর্মকর্তা জনবল সংকটসহ অন্যান্য বিদ্যমান সমস্যাসমূহ সমাধানে সচিব মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেন। সচিব মহোদয় বিদ্যমান সমস্যাসমূহ লিখিত আকারে মন্ত্রণালয়ে প্রেরণ করার নির্দেশনা প্রেরন করেন এবং সমস্যা সমাধানে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার আশ্বাস প্রদান করেন।


সভার সমাপ্তির পর তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন খাগড়াছড়ি সদর উপজেলার তংতাক পাড়ার মসলা বাগান প্রকল্প পরিদর্শন করেন। পরে তিনি মন্ত্রণালয় ও ইউএনডিপি কর্তৃক বাস্তবায়নাধীন এসআইডি-সিএইচটি প্রকল্পের আওতায় নয়মাইল ত্রিপুরাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এর ডিজিটাল মাল্টি মিডিয়া ক্লাসরুম পরিদর্শন করেন এবং ডিগনিটি কিট ও ফাস্ট এইড বক্স বিতরণ করেন।  এরপর তিনি নয়মাইল ত্রিপুরাপাড়ার পাড়াকেন্দ্র পরিদর্শন করেন ও পাড়াবাসীর সাথে মত বিনিময় সভা করেন।



পরবর্তিতে তিনি রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন এলাকায় পরিষদের রেস্ট হাউ হাউজ সম্প্রসারণ, সাজেক বাইতুন নূর জামে মসজিদ শীর্ষক প্রকল্প এবং পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক নিরাপত্তা প্রদান শীর্ষক প্রকল্পের কংলাকপাড়া কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি প্রকল্পসমূহের সার্বিক অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

 

বিভিন্ন প্রকল্প পরিদর্শনের সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য-প্রশাসন ইফতেখার আহমেদ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, সচিব একান্ত সচিব নুসরাত  জাহান, ও ইউএনডিপি’র প্রতিনিধি  ঝুমা দেওয়ান উপস্থিত ছিলেন।

 

 

 

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions