বুধবার | ১০ অগাস্ট, ২০২২

১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে “নাভানা রাঙামাটি হাফ ম্যারাথন-২০২১”

প্রকাশঃ ১১ ডিসেম্বর, ২০২১ ০১:৫৯:২৪ | আপডেটঃ ০৪ অগাস্ট, ২০২২ ০১:১১:৩৬  |  ৩৮৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য শহর রাঙামাটিতে আগামী ১৭ ডিসেম্বর, ২০২১ খ্রি প্রথমবারের মত “নাভানা রাঙামাটি হাফ ম্যারাথন-২০২১” অনুষ্ঠিত হবে। “রাঙামাটি রানার্স” এবং মেডিসিন ক্লাব (মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষা ও সমাজকল্যাণমূলক সংগঠন)-এর যৌথ উদ্যোগে স্বাস্থ্য অধিদপ্তর এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহযোগিতায় অনুষ্ঠিতব্য এ কর্মসূচির প্রতিপাদ্য হচ্ছে “Run to end cervical and breast cancerÓ। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দৌড়বিদগণ জরায়ু মুখ স্তন ক্যান্সার সচেতনতা কর্মসূচিকে বেগবান করবেন।

২১.১০ কিলোমিটার (হাফ ম্যারাথন) ও ১০ কিলোমিটার এ দুই ক্যাটাগরিতে দেশের বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক দৌড়বিদ এ ইভেন্ট অংশগ্রহণ করবেন। ২১.১০ কি.মি হাফ ম্যারাথন ক্যাটাগরির দৌড়বিদগণ রাঙামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে শুরু করে দোয়েল চত্বর-শহীদ মিনার-রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়-আনন্দ বিহার-তবলছড়ি-নারিকেল বাগান-আসামবস্তি ব্রিজ-রাবিপ্রবি রাস্তা-মানিকছড়ি ব্রিজ-ঢেপ্প্যোছড়ি (বনভান্তের স্মৃতিমন্দির সংলগ্ন)-আসামবস্তি ব্রিজ হয়ে নারিকেল বাগান হর্টিকালচার সেন্টার এবং ১০ কি.মি (মিনি ম্যারাথন) ক্যাটাগরির দৌড়বিদগণ একই স্থান থেকে শুরু করে আসামবস্তি ব্রিজ থেকে ইউ-টার্ন নিয়ে নারিকেল বাগান হর্টিকালচার সেন্টারে দৌড় সমাপ্ত করবেন।

ঐদিন ভোর ৫.৫০ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে দৌড় প্রতিযোগিতার শুভ উদ্ধোধন করবেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নিখিল কুমার চাকমা এবং সকাল ১০.৩০ ঘটিকায় পুরষ্কার বিতরণী পর্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে প্রাইজমানি, ক্রেস্ট ও মেডেল বিতরণ করবেন খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব দীপংকর তালুকদার, এমপি।

রাঙামাটির নৈসর্গিক পরিবেশ উপভোগ করে এ ম্যারাথন দৌড়ে দেশের বিভিন্ন জেলার ২৫টি রানিং কমিউনিটির জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী দৌড়বিদদের পাশাপাশি স্থানীয় দৌড়বিদগণ এতে অংশগ্রহণ করবেন। এ ইভেন্ট তরুণ প্রজন্মকে স্বাস্থ্যকর জীবনচর্চায় উদ্বুদ্ধ করার পাশাপাশি অস্বাস্থ্যকর, অসামাজিক ও নানানরকম আসক্তি থেকে মুক্ত রাখতে এবং রাঙ্গামাটি জেলার পর্যটন শিল্পে নতুন মাত্রা যোগ করবে।

ইভেন্টের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টিভি, পাহাড়টোয়েন্টিফোর ডট কম, দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও সিএইচটি টুডে ডট কম। টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে নাভানা গ্রুপ এবং সার্বিক সহযোগিতা দিচ্ছে রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থা।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions