সোমবার | ২৩ মে, ২০২২
রাঙামাটি ডিষ্ট্রিক ফুটবল একাডেমীর যাত্রা শুরু

রাঙামাটি ফুটবলের হারানো গৌরবজ্জ্বল ইতিহাস ফিরিয়ে আনতে হবে: দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ৩১ অক্টোবর, ২০২১ ০৫:৫০:২২ | আপডেটঃ ২২ মে, ২০২২ ০৪:৩১:৩৫  |  ২৫১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, রাঙামাটির ফুটবল খেলায় এক সময় গৌরবজ্জ্বল ঐতিহ্য ছিলো, এই জেলার মারি, অরুন, বরুন, কিংশুক, বিপ্লব মারমারা এক সময় দেশে বিদেশে জাতীয় ফুটবলে খেলে দেশের নাম উজ্জ্বল করেছিলো, কিন্তু মাঝখানে রাঙামাটির খেলাধুলায় ভাটা পড়েছে, আমাদের ছেলেমেয়েদের খেলাধুলায় প্রশিক্ষিত করে ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে।

দীপংকর তালুকদার এমপি আজ রোববার বিকালে রাঙামাটি মারি ষ্টেডিয়ামে রাঙামাটি ডিষ্ট্রিক ফুটবল একাডেমীর আতœপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার আরো বলেন, চরিত্র গঠন ও মাদক থেকে আগামী প্রজন্মকে দুরে রাখতে হলে খেলাধুলার বিকল্প নেই, খেলাধুলা শাররীক মানসিক গঠনসহ ও সুস্থ্য থাকতে সহায়তা করে।

তিনি আরো বলেন, উঠতি বয়সী ছেলেমেয়েরা সুশিক্ষা এবং অভিভাবকদের অসাবধনতার কারণে না নানা অপরাধে জড়িযে পড়ে , কিন্তু অভিভাবকরা যদি তাদের সন্তানদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ামুখী করে তুলতে পারেন তাহলে অপরাধের মাত্রাও কমে আসবে।

রাঙামাটি ডিষ্ট্রিক ফুটবল একাডেমীর পরিচালক ওয়াশিংটন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে রাঙামাটি রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি, রাঙামাটি  জেলা পরিষদের চেয়ারম্যান অংশুপ্রু চৌধুরী, জেলা প্রশাসক মিজানুর রহমান, ইউএনডিপির এসিসেস্ট রেসিডেন্ট রি প্রেজেন্টেটিভ প্রশেনজিৎ চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শফিউল আজম, সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ বক্তব্য রাখেন।


আলোচনা সভায় বক্তারা ফুটবল একাডেমীকে নানা সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

আয়োজকরা জানান, মুলত জেলার ফুটবলকে আরো সমৃদ্ধশালী করা ও তৃণমুল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণ ও এবং নিবিড় প্রশিক্ষণ জাতীয় মানের ফুটবলার তৈরির লক্ষ্যে  রাঙামাটি ডিষ্ট্রিক ফুটবল একাডেমী কাজ করবে। শুরুতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮ থেকে ১৮ বছর বয়সের ১০০জন বালকদের প্রশিক্ষণ দেয়া হবে।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions