সোমবার | ২১ জুন, ২০২১
জুড়াছড়িতে

বঙ্গমাতা গোল্ডকাপে ভুবন জয় ও বঙ্গবন্ধু গোল্ডকাপে সুবলং খাগড়াছড়ি চ্যাম্পিয়ন

প্রকাশঃ ৩০ মে, ২০২১ ১১:২৫:১৪ | আপডেটঃ ২০ জুন, ২০২১ ১১:২৪:১৮  |  ২৩৪
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটির জুরাছড়ি উপজেলার ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়ের খেলায়ারদের সকল খেলার পারর্দশীতা সবার অজানা নয়। জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার সুনাম রয়েছে তাদের। প্রতি বছরই চ্যাম্পিয়ন ট্রফি যায় ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়ে। এ বছরও ব্যতিক্রম হওয়ার কথা নয়- না এবার ব্যতিক্রম হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনেল খেলায় টাইব্রেকারে ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন লাভ করে।

খেলার শুরুতেই পাঁচ মিনিটের মধ্যে ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয় একটি গোল করে। খেলার প্রথমার্ধে সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয় কয়েকটি গোল করার সুযোগ তাকলেও তারা গোল করতে পারেনি।

উপজেলার খেলার বিশ্লেকরা বলছেন এটি তাদের কৌশল হতে পারে। খেলার দ্বিতীয়আর্ধে খেলার সময় শেষ ৮/১০ মিনিটের মধ্যে পর পর দু’টি গোল করে সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয়। খেলার শেষের ৩ মিনিটের মাথায় ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয় একটি গোল করে ড্র করে। টাইব্রেকারে ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয় একটি গোল মিস হলে ভাগ্য ঘুরে যায় সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয়ের। খেলায় সেরা খেলোয়ার হিসেবে মেডেল লাভ করে সুকিত্তি চাকমা।

সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক প্রিয়তম চাকমা ও টিম ম্যানেজার হেলেন চাকমা জানান, আমাদের চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা ছিল। স্কুলে খেলার মাঠ না তাকায় জমিতে অনুশীলন করেছি।

এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়ের মহিলা দল। সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয় মহিলা দলকে ০-২ গোলে পরাজিত করে। খেলায় সেরা খেলোয়ার হিসেবে মেডেল লাভ করে টিনা মুনি চাকমা।

খেলা শেষে উপজেলা মাঠে ট্রফি ও মেডেল বিতরনী সভায় উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে ট্রোফি তুলে দেন। এ সময় জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, দুমদুম্যা ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাধন কুমার চাকমা, রির্সোস সেন্টারের ইন্সেট্রক্টর মোঃ মরশেদুল আলম, সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ম চন্দ্র চাকমা উপস্থিত ছিলেন।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions