বুধবার | ১৮ সেপ্টেম্বর, ২০২৪

পাহাড় এবং সমতলের মধ্যে কোন বিভেদ থাকবে না এমন বাংলাদেশ চাই : হাসনাত আবদুল্লাহ

প্রকাশঃ ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৪৪:০৭ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৩৯:১২  |  ৪৯৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সবার জন্য মৌলিক মানবাধিকার নিশ্চিত সহ যে বাংলাদেশে পাহাড় এবং সমতলের মধ্যে কোন বিভেদ থাকবে না আমরা এমন একটি বাংলাদেশ চাই বলে মন্তব্য করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। 

মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩ টায় রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে  দুনীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র - নাগরিক মতবিনিময় সভায় তিনি এই সব কথা বলেন। 

সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, রাষ্ট্রীয় ষড়যন্ত্রের মাধ্যমে আমরা দেখতে পাচ্ছি আমাদের মধ্যে বিভাজন সৃষ্টির রাজনৈতিকরণ করা হচ্ছে। আমরা যেভাবে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে একসাথে ছিলাম ঠিক একইভাবে রাষ্ট্র পূর্ণগঠনের আন্দোলনে সবাই এক সাথে থাকতে হবে। ফ্যাসিবাদ আন্দোলনে সময় যে সব  আমাদের ভাইয়েরা বুক পেতে দিয়ে রাস্তায় দাঁড়িয়ে শহীদ হয়েছে তাদের রক্তের মূল্যদিতে হলেও আমাদের সবাইকে রাষ্ট্রপূর্ণগঠনে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

অন্তবর্তীকালীন সরকারের উদ্দেশ্য হাসনাত আবদুল্লাহ আরোও বলেন, পাহাড়ে প্রান্তিক পর্যায়ে শিক্ষার গুণগত মান ক্রমশ হ্রাস পাচ্ছে। পাহাড়ের প্রান্তিক পর্যায়ে যেব সব  শিক্ষার্থীরা রয়েছে তাদের শিক্ষার সুযোগ সুবিধা বৃদ্ধি করে দিয়ে পাহাড় ও সমতলে একই গুণগত শিক্ষা নিশ্চিত করা অন্তবর্তীকালীন সরকারের দায়িত্ব।  ঢাকার শিক্ষার্থীরা যে ধরণের শিক্ষার সুযোগ পাবে ঠিক একই ভাবে পাহাড়ের প্রান্তিক পর্যায়ে পর্যন্ত সকল শিক্ষার্থী একই শিক্ষার সুযোগ পাবে। 

তিনি আরোও বলেন, আমরা খবর পেয়েছি বর্তমান অন্তবর্তী সরকারের অনেকে চিকিৎসা করাতে সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুুতি নিচ্ছে। বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা সিঙ্গাপুরের মতো নিশ্চিত না করে আপনারা নিজেরা যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে এই সরকারে থাকার নৈতিক অবস্থা আপনারা হারিয়ে ফেলবেন। এই সরকারে থাকতে হলে সিঙ্গাপুর গিয়ে সিঙ্গাপুরের চিকিৎসা  না নিয়ে সিঙ্গাপুরের মতো চিকিৎসা ব্যবস্থা বাংলাদেশের নিশ্চিত করার আহবান জানান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

সারা দেশে জনমত গঠনের অংশ হিসেবে রাঙামাটিতে সফরে আসেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতারা।  এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়ক তালাত মাহমুদ রাফিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions