শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

২৪ ঘন্টার আল্টিমেটামে বগাচতর ইউপি চেয়ারম্যানের পদত্যাগের দাবি

প্রকাশঃ ২৯ অগাস্ট, ২০২৪ ০৩:৩২:৪৬ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৩২:৩৯  |  ৪৯২

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। পার্বত্য জেলা রাঙামাটির লংগদুতে স্থানীয় এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অপকর্মের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

 

জানা গেছে, দলীয় প্রভাব বিস্তার করে নিজ এলাকায় মাদকদ্রব্যের চোরাকারবারি, ব্যবসার নামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা লুটে খাওয়া, বিভিন্ন অসামাজিক অশ্লীল কাজে জড়িত থাকা ছাড়াও নারী কেলেঙ্কারির অভিযোগ উঠেছে আবুল বশর নামক এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। তিনি উপজেলার নম্বর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। 

 

বৃহস্পিবার (২৯ আগস্ট) দুপুরে বগাচতর ইউনিয়ন পরিষদের সামনে ইউপি চেয়ারম্যান আবুল বশরের বিরুদ্ধে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধনে বলেন, বশর চেয়ারম্যান ক্ষমতায় আসার পর থেকেই দলীয় প্রভাব দেখিয়ে সাধারণ মানুষের সাথে খারাপ আচরণ করে আসছেন। তার বিরুদ্ধে কেউ কথা বললেই নানা রকম হুমকি-ধামকি দিতেন। এছাড়াও তিনি ব্যবসার নামে বিভিন্ন লোকের কাছ থেকে অজুহাতে অধিক অর্থ হাতিয়ে নিতেন, সরকারি ভিজিডি কার্ড টিসিবি কার্ড, সরকারি ঘর দিবেন বলে নিয়মের বাহিরে গিয়ে হাজার হাজার টাকা আত্মসাৎ করেন এবং বিভিন্ন সরকারি পণ্য সাধারণ মানুষকে না দিয়ে স্থানীয় দোকানে বিক্রি করেন বলে অভিযোগ করেন এলাকাবাসী। জোর জবর করে অন্যের জায়গা দখল সহ কাবিখা কাবিটা প্রকল্পের কাজ না করেই টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন বলে অভিযোগ। তারা আরও জানান, এক দফা এক দাবিতে আগামী ২৪ ঘন্টার মধ্যে পদত্যাগ না করলে বৃহৎ আন্দোলনে নামবেন বলে জানান ছাত্র সাধারণ জনতা। এছাড়া বশর চেয়ারম্যানের মতো নীতিহীন অসামাজিক কার্যক্রমে জড়িত থাকা জনপ্রতিনিধির পদত্যাগ বিচারের দাবিতে তাদের মানববন্ধন।

 

স্থানীয় সচেতন নাগরিক শাহ আলম মুন্সির সভাপতিত্বে এলাকাবাসীর পক্ষে লোকমান, ছাত্র সমাজের পক্ষে মো. রাসেল মাহমুদ আব্দুর রউফ এবং যুব সমাজের পক্ষে মোফাজ্জল হোসেন ইউপি চেয়ারম্যানের দ্রুত বিচার এবং পদত্যাগ চেয়ে বক্তব্য রাখেন।

 

প্রসঙ্গত, ইউপি চেয়ারম্যান আবুল বশরের পদত্যাগ ২৪ ঘন্টার মধ্যে বিচার চেয়ে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ প্রেরণ করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions