বৃহস্পতিবার | ১২ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটির বাঙ্গালহালিয়া বাজারে উত্তেজনা, এমএনপির ক্যাম্পে আগুন

প্রকাশঃ ২০ অগাস্ট, ২০২৪ ০৫:২১:৩৯ | আপডেটঃ ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৩২:৩৯  |  ৯৯৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে এক ব্যবসায়ীকে মারধরের জের ধরে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। পরে উত্তেজিত জনতা ব্যবসায়ীরা মগ ন্যাশনাল পার্টির (এমএনপি) ক্যাম্পে আগুন দিয়েছে। পুলিশ সেনাবাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা জানিয়েছে পুলিশ। বর্তমানে বাঙ্গালহালিয়া বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে।

 

স্থানীয় পুলিশ সূত্র জানিয়েছে, মঙ্গলবার হাটবারের দিন সকাল ৭টার দিকে বাঙ্গালহালিয়া বাজারে এক খুচরা ব্যবসায়ীর কাছে চাঁদা যান এমএনপির সদস্যরা। চাঁদার অর্থ বেশি হওয়ায় তা দিতে অপারগতা প্রকাশ করলে ওই ব্যবসায়ীর ওপর চড়াও হয় এমএনপির লোকজন। এসময় ওই ব্যক্তি স্থানীয় ব্যবসায়ী আজীজ সওদাগরের দোকানের ভেতর ঢুকে আশ্রয় নেয়। পরে দোকান থেকে বেরিয়ে আজীজ সওদাগর অতিরিক্ত চাঁদা আদায়ের প্রতিবাদ করায় তাকে দোকানের সামনে এমএনপির কালেক্টর মংসিউসহ কয়েকজন মিলে মারধর করে। ঘটনাকে কেন্দ্র করে বাঙ্গালহালিয়া বাজারে উত্তেজনা দেখা দেয় এবং এমএনপির সদস্যরা তখন পালিয়ে যায়। পরে ব্যবসায়ীরা বাজারের দোকান-পাট বন্ধ করে দেয় এবং ঘটনার বিচার দাবি জানিয়ে বিক্ষোভ করে।

 

পরে বিক্ষুব্ধ জনতা বাঙ্গালহালিয়া বাজারের পূর্বপাশে অবস্থিত মগ ন্যাশনাল পার্টির (এমএনপি) ক্যাম্পে আগুন দেয়। এসময় ক্যাম্পে থাকা এমএনপির সদস্যরা সেখান থেকেও পালিয়ে যায়। এরপর উত্তেজিত জনতাকে বাঙ্গালহালিয়া আর্মি ক্যাম্পের সেনাসদস্য নিবৃত্ত করেন। ঘটনাস্থল পরিদর্শন করেছে চন্দ্রঘোনা থানা পুলিশও।

 

বাজারের ব্যবসায়ী স্থানীয়দের দাবি, বাঙ্গালহালিয়া এলাকা থেকে মগ ন্যাশনাল পার্টি-এমএনপিকে উচ্ছেদ করতে হবে এবং এমএনপির পূর্বের অত্যাচারের বিচার নিশ্চিত করা। অভিযোগ রয়েছে, বাজারের দোকানিদের দীর্ঘদিন ধরে এমএনপিকে অন্যায়ভাবে চাঁদা দিতে হতো। নিয়ে ব্যবসায়ী স্থানীয়দের মধ্যে অস্বস্তি ছিল মঙ্গলবার হাটবারের দিন ব্যবসায়ীকে মারধরের ঘটনায় তারা বিক্ষুব্ধ হন।

 

চন্দ্রঘোনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম বলেন, মঙ্গলবার সকাল ৭টার দিকে বাঙ্গালহালিয়া বাজারে অতিরিক্ত চাঁদা চাওয়াকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে মারধর করে এমএনপির লোকজন। পরে বাজারের ব্যবসায়ীরা প্রতিবাদ জানালে তারা সেখান থেকে পালিয়ে যায়। এরপর বিক্ষুব্ধ জনতা এমএনপির একটি ক্যাম্পে আগুন দেয় এবং ব্যবসায়ীরা বাজারে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেন।

 

ওসি জানান, পরিস্থিতি শান্ত করে আমরা বিকেলে ঘটনাস্থল থেকে ফিরেছি। মারধরের ঘটনায় আহত ব্যবসায়ী আজীজ সওদাগরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনায় কেউ অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবহা গ্রহণ করব।

 

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, সকালে বাঙ্গালহালিয়া বাজারে এক ব্যবসায়ীকে দুষ্কৃতিকারীরা মারধর করে। পরে সেখানে উত্তেজনা দেখা দেয়। সেনাবাহিনী পুলিশ ঘটনাস্থলে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions