সোমবার | ২২ জুলাই, ২০২৪

রাঙামাটিতে চ্যানেল আই- প্রকৃতি জীবন ক্লাবের বৃক্ষরোপণ ও চারা বিতরণ

প্রকাশঃ ০৮ জুলাই, ২০২৪ ০৭:০৩:৪৫ | আপডেটঃ ২২ জুলাই, ২০২৪ ০৮:৫০:৩৮  |  ২৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সবুজে সাজাই বাংলাদেশ শ্লোগানে পর্যটন শহর রাঙামাটিতে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ করেছে চ্যানেল আই রাঙামাটি প্রকৃতি ও জীবন ক্লাব।

প্রকৃতি ও জীবন ক্লাবের সমন্বয়কারী এবং চ্যানেল আই জেলা প্রতিনিধি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও বাংলাদেশ বেতার রাঙামাটির উপস্থাপক শিখা ত্রিপুরা ও তারেক আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ  কর্মসূচীর উদ্বোধন করেন বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খাঁন, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. মোহাম্মদ জাহিদুর রহমান মিয়া, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ¦ একেএম মকছুদ আহমেদ, শহীদ আব্দুল আলী একাডেমির প্রধান শিক্ষক নজরুল ইসলাম চৌধুরী, প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা ওয়াসিংটন চাকমা, ঝিনুক ত্রিপুরা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, বর্তমান সরকার দেশকে সবুজ বেস্টনিতে পরিনত করতে দেশব্যাপী ব্যাপকভাবে বৃক্ষ রোপণের উদ্যোগ নিয়েছে। সরকারের পাশাপাশি  প্রকৃতি ও জীবন ক্লাবের দেশব্যাপী বৃক্ষ রোপণ ও চারা বিতরণের যেই উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সময়োপযোগী।

তিনি বলেন, পৃথিবী ও পরিবেশকে রক্ষা করতে গাছ লাগানোর বিকল্প নেই, তাই পরিবেশ রক্ষায় দেশের প্রতিটি নাগরিককে  বৃক্ষরোপন কার্যক্রম এগিয়ে নিতে হবে। তিনি নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষা অর্জনের পাশাপাশি পরিবেশ সুরক্ষায় বেশী বেশী গাছ লাগানোর আহবান জানান এবং নতুন প্রজন্মকে বৃক্ষ রোপণে  উৎসাহিত করতে সকলকে আহবান জানান। দেশের জীববৈচিত্র  ও পরিবেশ সুরক্ষায় প্রকৃতি ও জীবন ক্লাবের এই উদ্যোগে প্রশংসা করেন তিনি।
 
আলোচনা সভার আগে অতিথিবৃন্দ শিক্ষা বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপণ করেন এবং সভা শেষে স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা, প্রধান সমন্বয়ক, বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি, সাংবাদিকসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবার জেলা শহর রাঙ্গামাটির ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বনজ,ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণসহ ১৫ হাজার বৃক্ষ রোপণের টার্গেট নিয়েছে জেলা প্রকৃতি ও জীবন ক্লাব।

জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলা করা, বাংলাদেশকে সবুজ বেষ্টনীতে ঘেরা এবং বৈশি^ক উষ্ণতা সহনীয় মাত্রায় রাখাসহ পর্যটন শহরকে সবুজায়ন নগরীতে পরিণত করতে রাঙামাটিতে বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচী সফল করতে সংগঠনটির নেতৃবৃন্দ সকলের সহযোগিতা কামনা করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions