রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪

মানবপাচার অভিযোগে গ্রেপ্তার ৩ আসামীকে জেল হাজতে প্রেরণ

প্রকাশঃ ০৪ জুলাই, ২০২৪ ০৪:৫৯:৩১ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০২:৪২:০১  |  ৬০৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মানব পাচারের অভিযোগে গ্রেপ্তার আলোচিত তিন আসামিকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে রাঙামাটির একটি আদালত। বৃহস্পতিবার বিকেলে রাঙামাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার পারভীন আদালতে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

 

পুলিশ সূত্রে এজাহার সূত্রে জানা গেছে, গত ২৭জুন তারিখে সজীব চাকমাকে প্রধান আসামী করে জ্যাসি চাকমা মামিয়া চাকমা তিনজনের বিরুদ্ধে রাঙামাটির বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করেন প্রজ্ঞা চাকমা। আসামীদের মধ্যে সজীব চাকমা জ্যাসি চাকমা দুইজনই আপন ভাই-বোন। তাদের বাড়ি রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের ঠেকামুখ এলাকায়। অন্যদিকে মামিয়া চাকমার বাড়ি খাগড়াছড়ির দীঘিনালায়।

 

অভিযোগ উঠেছে দীর্ঘদিন ধরে পার্বত্য চট্টগ্রামের আদিবাসী নারীদের বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে চীনে পাচার করা হত। এছাড়াও পরিবারকে বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়ার প্রলোভন দেখাতো মানবপাচারের সদস্যরা।

 

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, গত ২৭ জুন তারিখে বাঘাইছড়ি থানায় সজীব চাকমাকে প্রধান আসামী করে জ্যাসি চাকমা মামিয়া চাকমা তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

দুইদিন অভিযান পরিচালনা করে গত বুধবার তিন আসামীকে মানবপাচার আইনের ২০১২ সনের // তিন ধারায় ঢাকা বসুন্ধরা উত্তরা আবাসিক এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। সময় মানবপাচার সংঘবদ্ধ চক্রের গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions