রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটির লংগদু উপজেলায় পিসিসিপির বৃক্ষ রোপণ কর্মসূচি পালন

প্রকাশঃ ২৬ জুন, ২০২৪ ০২:১৭:০৬ | আপডেটঃ ১০ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৫৬:০৩  |  ২৯৮

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন কায়েশ সাধারণ সম্পাদক মো:হাবীব আজমের দিক নির্দেশনায় পিসিপিসি রাঙামাটি জেলার আওতাধীন লংগদু উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপণ বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

 

বুধবার(২৬ জুন) সকাল থেকে উপজেলা মাঠ থেকে লংগদু সরকারি লেজ সহ লংগদু উপজেলার বিভিন্ন স্থানে এই কর্মসূচি পালন করা হয়।

 

লংগদু সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ আজগর আলি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি') কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লংগদু উপজেলার কৃতি সন্তান রাসেল মাহমুদ। বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে পিসিসিপি লংগদু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেনের সভাপতিত্বে পিসিসিপি লংগদু সরকারি কলেজ শাখার আহ্বায়ক মোঃ মালেক এর সঞ্চালনায় উক্ত সভা অনুষ্ঠিত হয়। এসময়ে আরো উপস্থিত ছিলেন পিসিসিপি উপজেলা কমিটির সদস্য রফিকুল ইসলাম,

শরীফুল ইসলাম, আব্দুল মালেক, মো: মনিরুল, সরোয়ার হোসেন মো: সিহাব প্রমুখ। আলোচনা সভা শেষে লংগদু উপজেলা পরিষদ সরকারি কলেজের আশেপাশে বৃক্ষ রোপণ করা হয় এবং কলেজের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।

 

উদ্বোধক মো: আজগর আলি বলেন, এই প্রশংসনীয় উদ্যোগ গ্রহনের জন্য প্রথমেই পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদকে ধন্যবাদ। বৃক্ষরোপণ কর্মসূচি ব্যক্তিগত লাভের জন্য নয়, এটা আমাদের সবার উপকারের জন্য করা হয়েছে। সমাজের সবাইকে বিশেষ করে তরুণদের এভাবেই ভালো কাজে এগিয়ে আসতে হবে।

 

প্রধান অতিথির বক্তব্যে মো: রাসেল মাহমুদ বলেন, এখন সবাই গাছ কেটে সাবার করে ফেলছে। তাই আমাদের নানা সমস্যায় পরতে হচ্ছে। তাপমাত্রা বেড়ে যাচ্ছে। অতি গরমে মানুষ রোগাক্রান্ত হচ্ছে। তাই বেশি করে গাছ লাগাতে হবে, খালি স্থান রাখা যাবে না। আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি ধারাবাহিক ভাবে চলবে, পুরো লংগদু উপজেলায় আমরা বৃক্ষরোপণ করে যাবো।

 

বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি' নেতৃবৃন্দ লংগদু উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বাবুল দাশ বাবু, ভাইস চেয়ারম্যান মো: রাকিব, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা জিন্নাহ কে ফুলেল শুভেচ্ছা জানায়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions