সোমবার | ২২ জুলাই, ২০২৪

বাঘাইছড়িতে জমে উঠতে শুরু করেছে কুরবানির পশুর হাট

প্রকাশঃ ১২ জুন, ২০২৪ ০৬:৫২:৪৩ | আপডেটঃ ২২ জুলাই, ২০২৪ ০১:১৯:৩৬  |  ২৫১

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি,(রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার পাহাড়ের দেশি গরুর জন্য এই বাজারটি পরিচিতি পেয়েছে সারাদেশেই। বাজারটি বসে বাঘাইছড়ি পৌরসভার নং ওয়ার্ড মডেল টাউন এলাকায়। সপ্তাহের প্রতি বুধবার সাপ্তাহিক পশুর হাট বসে এলাকাটিতে, তাই এলাকার এই স্থানটি গরুর বাজার হিসেবে পেয়েছে পরিচিতি। তবে কুরবানির ঈদকে সামনে রেখে স্থানীয় পাহাড়ি বাঙালি বিক্রেতারা শত শত গরু নিয়ে এসেছে উপজেলার বিভিন্ন প্রান্ত হতে।

 

বিক্রেতা এবং বেশ কিছু ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, এবার কোরবানিতে গরুর দাম স্বাভাবিক রয়েছে।

 

বাঘাইছড়ি উপজেলার এই পশুর হাটে পার্বত্যঞ্চলের বিভিন্ন এলাকা হতে পাহাড়ের লালন পালন করা বিভিন্ন প্রজাতির গরু আনা হয় বিক্রয়ের জন্য। কোরবানির হাটে গিয়ে দেখা মেলে দীঘিনালা, মাইনি, খাগড়াছড়ি সহ বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত  ব্যাপারীরা গরু কেনা বেচা করছেন।

 

স্থানীয় গরু ব্যবসায়ী মোমিন জানান,সারা বছর যাবৎ পাহাড়ে জঙ্গলে গরু ছেড়ে দিয়ে লালন-পালন করি। পশুরা পাহাড়ের প্রাকৃতিক ঘাস, লতাপাতা খেয়ে থাকে। এদের কোন প্রকার স্বাস্থ্যর জন্য বাহিরের ইনজেকশন প্রয়োগ করা হয়না। তবে অন্যান্য বারের তুলনায় এবার গরুর দাম স্বাভাবিক রয়েছে।

 

অন্যদিকে গরু ক্রেতা নাঈমুল হাসান জানান, আমি ৮৫ হাজার টাকা দিয়ে একটা গরু কিনেছি, তবে যাচায় বাছাই করে বুঝতে পারলাম দাম স্বাভাবিক রয়েছে।

 

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ জানান, ক্রেতা বিক্রেতা মুখর ছিলো বাজারটি, এছাড়াও অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সার্বক্ষণিক আমাদের নজরদারি রয়েছে।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions