শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ মে, ২০২৪ ০২:২৭:২৬ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:০৮:০৭  |  ৩৭০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বুধবার (২৯ মে ২০২৪) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে (এনেক্স ভবন) জেলা উন্নয়ন কমিটির সভা চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা: আশরাফুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় জেলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

সভায় রাঙামাটি সরকারি কলেজ ও রাঙামাটি সরকারি মহিলা কলেজের প্রতিনিধি জানান, রাঙামাটি সরকারি কলেজের নিয়মিত ক্লাশ এবং পরীক্ষা কার্যক্রম চলমান। মানসম্মত পাঠদান নিশ্চিত করা এবং শিক্ষক সংকটের বিষয়টি সমাধানের জন্য নতুন শিক্ষক পোষ্টিং দেওয়ায় কতৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়।

সহকারি পরিচালক সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস এর প্রতিনিধি জানান যে, ইতিমধ্যে ১১ টির মধ্যে ৪টি উপজেলায় ষ্টেশন উদ্বোধন করা হয়েছে এবং ৫টি ষ্টেশনের নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের প্রতিনিধি জানান যে, রাঙামাটি - খাগড়াছড়ি সড়কের প্রশস্তকরণ ও উন্নয়ন কাজ যথারীতি চলমান রয়েছে। চট্টগ্রাম রাঙামাটি চার লেইন সড়কের রাঙামাটি অংশের টেকসইভাবে উন্নয়নের লক্ষ্যে একটি উন্নয়ন পরিকল্পনা উর্ধতন পর্যায়ে অনুমোদনের অপেক্ষায় আছে।

জেলা বাজার কর্মকর্তা জানান যে, রাঙামাটি জেলায় বাজার স্থিতিশীল রয়েছে। 

বিভাগীয় কর্মকর্তা দক্ষিণ জানান যে, চলতি বছর ৬ লক্ষ চারা বিতরণের লক্ষ্যে কার্যক্রম অব্যাহত আছে। হাতির আক্রমনে আহত ও নিহত পরিবারের মাঝে আর্থিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে।

সভাপতি  এ জেলার জন্য উপযোগি এবং অধিকতর পরিবেশ প্রতিবেশ বান্ধব গাছ লাগানোর বিষয়ে যথাযথ উদ্যোগ গ্রহণের জন্য বনবিভাগের প্রতিনিধিদের আহ্বান জানান।

জেলা প্রশাসন ও পুলিশ সুপারের প্রতিনিধি জানান যে, এসডিজি বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনের অংশ হিসাবে ইতোমধ্যে জেলা প্রশাসনের উদ্যোগে উন্নয়ন কর্মসুচী ও পরিকল্পনা করেছে।

সভাপতি  স্মার্ট বাংলাদেশ গঠনে যথাসময়ে সঠিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন নিশ্চিতকরণ, পরিকল্পিত বনায়ন ও প্রাকৃতিক পরিবেশ উন্নয়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ইত্যাদি বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশনা প্রদান করেন। গৃহীত সকল উন্নয়ন প্রকল্পের কাজ যাতে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা যায় এ সম্বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্যও তিনি সকলের প্রতি নির্দশনা প্রদান করেন। এজেলায় যাতে ইয়াবাসহ মাদক চোরাচালান ও ব্যবহার বিস্তার লাভ করতে না পারে সে লক্ষ্যে ব্যবস্থা নেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions