বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

পর্যটন সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে ট্যুরিস্ট পুলিশের কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ মে, ২০২৪ ০২:১০:২৪ | আপডেটঃ ০৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৩৯:৫৭  |  ৩৫২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিকে পর্যটক বান্ধব নগর হিসেবে গড়ে তুলতে এবং শহরে শৃঙ্খলা ফেরাতে হোটেল মালিক সমিতি, রেস্টোরা মালিক সমিতি, অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন, নৌ-পরিবহন ও পর্যটন ব্যবসার সাথে জড়িত সকল প্রতিনিধির সাথে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। পর্যটন শহর রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা যাতে কোনো রকম হয়ারানির শিকার না হয় সে লক্ষেই এই আলোচনা সভার আয়োজন করেছে রাঙামাটি ট্যুরিস্ট পুলিশ।

শনিবার (২৫ মে) দুপুরে রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ হল রুমে এ আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ট্যুরিস্ট পুলিশ রাঙামাটি রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম।

প্রধান অতিথি পুলিশ সুপার বলেন, রাঙামাটিতে পর্যটন ব্যবসার সাথে জড়িত অনেকগুলো স্টেকহোল্ডার আছে। একজন আনারস বিক্রেতা সেও পর্যটন ব্যবসার সাথে জড়িত। এই আনারস বিক্রি করতে যেয়ে দেখা গেল পর্যটকরা হয়রানির শিকার হচ্ছেন এমন হলে এই এলাকায় পরবর্তীতে আর পর্যটক আসবেনা। আমাদের প্রত্যেকটি স্টেক হোল্ডারের দায়িত্ব ও কর্তব্য আছে। সে কর্তব্য অবশ্যই পালন করতে হবে।

তিনি বলেন, প্রত্যেকটি স্টেক হোল্ডারের উচিত নিজস্ব ফেসবুক বা হোয়াটসঅ্যাপ গ্রুপ থাকা। এতে করে কেউ বিপদে পড়লে বা হয়রানির শিকার হলে তৎক্ষণাৎ জানা যাবে এবং পরবর্তীতের আমরাও আইনি ব্যবস্থা নিতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মান্না, রাঙামাটি জেলা পরিষদ সদস্য সুবীর কুমার চাকমা, পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ শাহিনুর রহমান, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, রাঙামাটি হলিডে কমপ্লেক্স’র ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমাসহ পর্যটন সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা।

এ সময় রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ কমিউনিটি পুলিশিং কমিটি ইউনিট গঠন করা হয়। যেখানে রাঙামাটি রিজিয়ন ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপারকে আহবায়ক এবং জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও রাঙামাটি প্রেসক্লাব থেকে একজন করে ৬সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয় এবং রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্স ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমাকে সভাপতি করে ৪৫সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ ইউনিট গঠন করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions