শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
২০১৯ সনে উপজেলা পরিষদের নির্বাচনে দায়িত্ব পালন শেষে ফেরার পথে

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে আহত ফুল কুমারি চাকমার পাশে বিজিবি

প্রকাশঃ ১৮ জানুয়ারী, ২০২২ ১১:২৮:৫০ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৬:২২:০৩  |  ১২৭৮
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় ২০১৯ সনের ১৮ ই মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্র থেকে দায়িত্ব পালন শেষে  ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৮ জন  নির্বাচনী কর্মকর্তা নিহত ও ২৩ জন গুলিবিদ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত হয়েছিল।

আহতদের অনেকেই কষ্ট আর যন্ত্রণা নিয়ে মানবেতর জীবনযাপন করছে। তাদেরই একজন বেটলিং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফুলকুমারি চাকমা ব্রাশ ফায়ারে আহত হয়েছিলো, গুলি লাগার পাশাপাশি সেদিন ফুলকুমারির মেরুদন্ড ভেঙ্গে যায়, তাৎক্ষণিকভাবে সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টারে করে চট্টগ্রাম সিএমএইচে  নিয়ে যায়, দীর্ঘদিন  উন্নত চিকিৎসার মাধ্যমে বাকিরা কিছুটা সুস্থ সুন্দর স্বাভাবিক জীবনে ফিরতে পারলেও সুস্থ হয়ে উঠতে পারেনি ফুলকুমারি চাকমা।

নির্বাচন কমিশন কিছু আর্থিক অনুদান দিয়ে  পরে আর কোন খোঁজ রাখেনি। তাই টাকার অভাবে উন্নত চিকিৎসা বঞ্চিত ফুলকুমারি চাকমার  হুইল চেয়ার এবং বিছানায় এখন দিন কাটছে তার।  ফুলকুমারি চাকমাকে সিএমএইচ থেকে দেয়া তার হুইল চেয়ারটি পুরাতন হয়ে নষ্ট গেছে বিষয়টি ২৭ বিজিবি মারিশ্যা জোনের  জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ আনোয়ার হোসেন ভুইঁয়া, পিএসসি, আর্টিলারীকে জানালে তিনি জরুরীভাবে চট্টগ্রাম থেকে একটি আধুনিক মানের হুইল চেয়ার সহ ফলের ঝুড়ি নিয়ে  ফুল কুমারী চাকমার বাড়িতে গিয়ে তার শারিরীক অবস্থার খোঁজ নিয়ে একটি নতুন আধুনিক হুইল চেয়ার প্রদান করেন। মারিশ্যা জোন কমান্ডারকে কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন ফুলকুমারি চাকমা ও তার স্বামী হেমন্ত চাকমা।

 ফুলকুমারি চাকমার সাথে সাক্ষাৎ শেষে জোন কমান্ডার  ফুলকুমারি চাকমাকে পুনরায় ঢাকা সিএমএইচে নিয়ে পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস প্রদান করেন। কেননা দীর্ঘদিন চিকিৎসকের পরামর্শ ও পর্যবেক্ষনের বাহিরে থাকায় তার কষ্ট ও যন্ত্রণা অনেকটা বেড়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions