মঙ্গলবার | ১৮ জানুয়ারী, ২০২২

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি পাহাড়ি ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন

প্রকাশঃ ১৪ ডিসেম্বর, ২০২১ ০৬:৪০:০৮ | আপডেটঃ ১৭ জানুয়ারী, ২০২২ ০৯:১০:২৫  |  ১৮৪
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রামে জনগণের পক্ষে শহীদ বুদ্ধিজীবী দিবসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)। আজ ১৪ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার সকাল, সাড়ে ৭টায় ঢাকায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে এই শ্রদ্ধা নিবেদন করেন পিসিপি’র নেতৃবৃন্দ।
 
পাহাড়ি ছাত্র পরিষদে কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা, দপ্তর সম্পাদক শুভাশীষ চাকমা ও ঢাকা শাখার সাংগঠনিক সম্পাদক রিটেন চাকমা জাতির শ্রেষ্ঠ সন্তানদের পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
 
পিসিপি নেতা অমল ত্রিপুরা বলেন, তৎকালীন পাক বাহিনী পরাজয় নিশ্চিত জেনে ১৯৭১ সালে ১০-১৪ ডিসেম্বর পাকিস্তানে হানদার বাহিনী ও তাদের দোসর রাজাকার, আলাবদর-আলশামস বাহিনী এদেশের জনগণের মেধাশূণ্য করতে লেখক, শিক্ষক, চিকিৎসক, কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ নানান পেশাজীবী মানুষদের নির্মমভাবে হত্যা করেছিল। জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের আত্মোৎর্গের ফলে তার দুইদিনের পর ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হয়েছিল। আমরা এই বিশেষ দিনে পার্বত্য চট্টগ্রামের জনগণ ও পাহাড়ি ছাত্র পরিষদের পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবীদের বিনম্ভ্র শ্রদ্ধা জানাই।
 
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বুদ্ধিজীবী হত্যার ঘটনায় পাক বাহিনী ও তাদের দোসরদের বিচার হচ্ছে। কিন্তু স্বাধীন দেশে পার্বত্য চট্টগ্রামে এখনো পাক হানাদের কর্মকা- রয়ে গেছে,  সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণের ওপর নির্যাতন, দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে। এখনো প্রতিনিয়ত রাতের অন্ধকারে ঘরবাড়ি তল্লাশি, অন্যায়ভাবে গ্রেফতার, বিচার বহির্ভুত হত্যা, ভূমি বেদখল, নারী নির্যাতনের মতো ঘটনা ঘটছে।
 
এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। পাহাড়ি ছাত্র পরিষদের চবি শাখার আহ্বায়ক মিটন চাকমা, পিসিপি কেন্দ্রীয় সহ-সভাপতি অঙ্কন চাকমা ও সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions