শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

স্বরাষ্টমন্ত্রীর পদত্যাগ ও ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি ছাত্র ইউনিয়নের

প্রকাশঃ ১৯ অক্টোবর, ২০২১ ১২:৫৩:২০ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:৫৭:১২  |  ৫২২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থতার অভিযোগ তুলে স্বরাষ্টমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন। একই সঙ্গে আইন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধেরও দাবি জানায় দেশের বামপন্থী এই ছাত্র সংগঠনটি।

সোমবার দুপুর ১২টায় রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের প্রধান ফটকের সামনে ধর্মীয় সংখ্যালঘুদের পূজামন্ডপে হামলা, ভাঙচুর, বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানিয়েছে সংগঠনটির নেতারা।

এসময় জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য প্রান্ত রনির সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক সুমন চাকমা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তূর্য দত্ত, রিকোর্স চাকমা, মোনালিসা প্রমুখ।

সমাবেশে সংগঠনের নেতারা বলেন, 'ধর্মীয় অনুভূতির দোহাই দিয়ে হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক তান্ডব চালানো হচ্ছে। স্বাধীনতার ৫০ বছরে এসেও আজকের বাংলাদেশে মৌলবাদীরা সক্রিয় রয়েছে সরকারি পৃষ্টপোষকতায়। অসাম্প্রদায়িকতার ছবক ধরে থাকা বর্তমান সরকার মৌলবাদ দমনে কার্যকর ভূমিকা না রেখে উসকে দিয়েছে বিভিন্ন সময়েই; এর পরিণতি হলো আজকের বাংলাদেশ। এই মুহূর্তে প্রত্যেক নাগরিককেই নৈতিক দায়িত্ব থেকে নিপীড়িত-নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানো উচিত।

এসময় নেতৃবৃন্দ পূজামন্ডপে হামলা, ভাঙচুর, হত্যা, বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের সরকারের ভূমিকার প্রশ্ন তুলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ, আইন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ এবং সকল জাতিসত্ত্বার স্বীকৃতি নিশ্চিতসহ '৭২ এর সংবিধান পুনঃবহালের দাবি জানান।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions