শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

নানা আয়োজনে লংগদুতে শেখ রাসেল দিবস পালিত

প্রকাশঃ ১৮ অক্টোবর, ২০২১ ১২:৩২:১৭ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৪:০৬:৫৪  |  ৪২৪
সিএইচটি টুডে ডট কম, লংগদু, (রাঙামাটি)। ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে রাঙামাটির লংগদুতে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে ‘শেখ রাসেল দিবস’।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শেখ রাসেলের ছবিতে পুষ্পমাল্য অর্পণ এবং উপজেলা অফিসার্স ক্লাবে এক সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান ও কে.এম ইমাম হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ।

এ সময় আয়োজিত রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions