বৃহস্পতিবার | ২১ অক্টোবর, ২০২১

বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

প্রকাশঃ ১৩ অক্টোবর, ২০২১ ০৮:৪৮:২৭ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০২১ ০৭:০৫:০৫  |  ৮৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “মুজিবর্ষের প্রতিশ্রুতি,জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৩অক্টোবর (বুধবার) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গনে আয়োজন করা হয় ভূমিকম্প ও অগ্নিকান্ডে করণীয় বিষয়ক এক মহড়া। এসময় বান্দরবান ফায়ার সার্ভিস ও রেডক্রিসেন্টের সদস্যরা উপস্থিত সাধারণ জনগণকে ভূমিকম্প ও অগ্নিকান্ড সর্ম্পকে ধারণা দেন এবং কিভাবে দুর্যোগ মোকাবেলা করা যায় তার একটি মহড়া প্রদর্শন করেন।

পরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক আলোচনা সভা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা,অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার, জেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা ও সহকারী কমিশনার মো.নাজমুল হাসান,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশান অফিসার মো.ইসমাইল হোসেন,বান্দরবান পৌরসভার সচিব তৌহিদুল ইসলাম,জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাচ্চু,বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাস এর দুর্যোগ ব্যবস্থাপনা ম্যনেজার প্রিয়াংকা নাগসহ প্রমুখ।

সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় সবাইকে সচেতন থাকা এবং ভুমিকম্প,বজ্রপাতসহ যেকোন বিপদে আতংকিত না হয়ে মোকাবেলা করার কৌশল শিখে রাখা এবং যেকোন দুর্যোগে প্রশাসনকে অবহিত করার আহবান জানান।



বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions