বৃহস্পতিবার | ২১ অক্টোবর, ২০২১

লংগদুতে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালিত

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০২১ ০৯:৫৩:১২ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০২১ ০৭:৩৯:৫৩  |  ১০৩
সিএইচটি টুডে ডট কম, লংগদু, (রাঙামাটি)। রাঙামাটির লংগদুতে শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেয়ে শিশু ও নারী ক্ষময়াতন প্রকল্পের আওতায় ‘ডিজিটাল প্রজন্ম আমদের প্রজন্ম’ শ্লোগানে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালিত হয়েছে। রাঙামাটি জেলা পরিষদের আয়োজনে এনজিও ইউএনডিপি সংস্থার সহযোগিতায় (১১ অক্টোবর) সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য আসমা বেগম এর সভাপতিত্বে  বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী ঝান্টু।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা শিক্ষা অফিসার কে এম ইমাম হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার শওকত আকবর, বিভিন্ন ইউপি চেয়ারম্যান সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ ও ইউএনডিপি-এনজিও'র কর্মকর্তা ও কর্মচারীগণ।

সভায় বক্তারা কন্যা শিশুদের প্রতি বিমুখতা প্রতিরোধে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এ সময় বক্তারা বলেন, কন্যা শিশুর প্রতি পুষ্টিকর খাদ্য প্রদানে ছেলে শিশুদের পাশাপাশি কন্যা শিশু কোনো ভাবেই অবহেলা করা যাবে না। কন্যা শিশু জন্ম হলে নারীদের প্রতি অমানবিক নিষ্ঠুরতা প্রতিরোধ করতে সকলকে এগিয়ে আসতে হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions