শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে অনন্যা কল্যাণ সংগঠনের মতবিনিময় সভা

প্রকাশঃ ০৯ সেপ্টেম্বর, ২০২১ ০১:৫৫:৩৮ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:৪৫:০৮  |  ৫৮৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কিশোরী যুবতী ও নারীদের টেকসই উন্নয়নের লক্ষ্যে ও নারী অধিকার বাস্তবায়ন বিষয়ে বান্দরবানে সরকারী কর্মকর্তা,বেসরকারী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতা-নেত্রী, সংবাদকর্মী ও এনজিও প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনয়াতনে (এস আরই ওয়াই প্রজেক্ট) এর আওতায় অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবানের বেসরকারি সংগঠন অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা:তাফনিন ফারহানা (বি.এইস.এম.ই,ডি) ও নাসরিন সুলতানা আইরিন (তথ্য আপা)।

অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর প্রকল্প পরিচালক দীনেন্দ্র ত্রিপুরার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর এমেচিং মার্মা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মারমা, অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর শ্রেয়া প্রকল্পের প্রকল্প পরিচালক লাল পেকিম বমসহ প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, শান্তি ও সম্প্রীতিতে নারীদের ভূমিকা অপরিসীম। বাংলাদেশ সরকার কিশোরী ও নারীদের উন্নয়নে স্থানীয় পর্যায়ে উপজেলা পরিষদ,পৌরসভা ও ইউনিয়ন পরিষদে নির্বাচিত পুরুষ জনপ্রতিনিধিদের পাশাপাশি নারী জনপ্রতিনিধি নিয়োগ করে, যার ফলে বর্তমানে উন্নয়ন কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে নারীরা।

এসময় বক্তারা নারীদের দক্ষতা বৃদ্ধি করা, শিশু-কিশোরীদের নিরাপত্তা নিশ্চিত করা, নারী ক্ষমতায়ন, নারীর প্রতি দৃষ্টি ভঙ্গির পরিবর্তন করে নারীদের সমাজে ভালোভাবে জীবনধারণে সকলের সহযোগিতা প্রদানের জন্য জোর দাবি জানান।

মতবিনিময় সভায় বক্তারা আরো বলেন, বান্দরবানের বেসরকারি সংগঠন অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলীর সাহসী পদক্ষেপ আর কাজের দক্ষতার জন্য বান্দরবানে নারীরা আগের চেয়ে অনেক বেশি পরিশ্রমী হয়েছে এবং নারীরা জীবন সংগ্রামে এগিয়ে যাচ্ছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions