শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

লকডাউনেও ভিড় বান্দরবানের হাটবাজারে

প্রকাশঃ ২৫ জুলাই, ২০২১ ০১:৫৪:৪৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১১:৩৬:৩৫  |  ৬৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান বাজারের বিভিন্নস্থানে সকাল থেকেই সাধারণ মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। লকডাউনের তোয়াক্কা না করেই অনেকেই ছুটছে দিক বেদিক।

২৫ জুলাই (রবিবার) সাপ্তাহিক হাটবাজার হওয়ায় জেলা সদরের বিভিন্ন বাজারে জনসাধারণের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে এবং মাস্ক ও সামাজিক দূরত্ব নিশ্চিত না করেই বাজারের বিভিন্নস্থানে সমাগম হতে দেখা যায়। কাঁচাবাজার আর মাছবাজারে গাদাগাদি করে অনেককেই বাজার করতে দেখা গেছে।  

বাজার করতে আসা হুমায়ন জানান,অনেকের মুখেই মাস্ক নেই ,অনেকেই আবার কিছু না মেনেই ছুটছে দিক বেদিক ,এতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে পারে।

বাজার এলাকার বাসিন্দা রাজু কর্মকার বলেন,রবিবার হওয়ায় বাজারে প্রচুর মানুষের সমাগম হয়েছে। অনেকেই বাজার শেষ করে ঘরে না গিয়ে গল্প গুজব করছে , আর অনেক মানুষ করোনা সর্ম্পকে সচেতন না হয়ে চলাচল করছে।

এদিকে তৃতীয় দিনের লকডাউনে বান্দরবানে সেনাবাহিনী,র‌্যাব,পুলিশ-বিজিবিসহ জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের ১৮টি টিম কঠোর অবস্থানে রয়েছে।  সকাল থেকে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেদের নেতৃত্বে বিভিন্ন জায়গায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করছে। অপ্রয়োজনে যাতে কেউ বাড়ীর বাইরে না আসে সেজন্য জনসাধারণকে সচেতনতা করছে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা।

এদিকে লকডাউনে বন্ধ রয়েছে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্টান এবং যানবাহন চলাচল। জেলা প্রশাসনের তথ্যমতে,বান্দরবানে জুলাই মাসেই লকডাউন চলাকালে আইন অমান্য করার অপরাধে ভ্রাম্যমান আদালতে ৪৯০টি মামলা হয়েছে এবং জরিমানা আদায় হয়েছে ১লক্ষ ৭০ হাজার ২শত টাকা।  

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে ২৪ তারিখের রির্পোট অনুযায়ী শুধু ১দিনেই বান্দরবানে করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ জন । আর এদের মধ্যে সদর উপজেলায় ১৯ জন,রোয়াংছড়িতে ৩জন,রুমা ৫জন,লামা ৩জন,আলীকদম ৫,নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩জন আক্রান্ত হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা বলেন,বান্দরবানের দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনায় আক্রান্ত হয়ে এই পর্যন্ত জেলাতে ৫জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন আরো বলেন,বান্দরবানের জনসাধারণকে আরো সচেতন হতে হবে ,দেশে বিভিন্নস্থানে যে হারে করোনা বাড়ছে এবং মৃত্যুর হার উর্ধগতির দিকে যাচ্ছে সেটা উপলদ্ধি করে আমাদের সচেতন হতে হবে সাস্থ্যবিধি মেনে চলতে হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions