মঙ্গলবার | ০৭ মে, ২০২৪
বান্দরবানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা প্রদান

বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে কেউ না খেয়ে মরেনি : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ২০ মে, ২০২১ ০৫:২৩:১২ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ০৮:৪৬:২৩  |  ৭২৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

২০ মে (বৃহস্পতিবার) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানিয়ে বিভিন্ন ত্রাণ সহায়তা প্রদান করেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০টি পরিবারকে জনপ্রতি নগদ ২৫হাজার টাকা ও ৫০কেজি করে চাল প্রদান করেন। এসময় জেলা দূর্যোগ ও ত্রাণ শাখার পক্ষ থেকে প্রতি পরিবারকে ২বান্ডিল টিন,পার্বত্য জেলা পরিষদের সদস্যদের পক্ষ থেকে ১টি বালতি,পানির জগসহ বিভিন্ন সমাজসেবীর পক্ষ থেকে গৃহস্থালী সামগ্রী প্রদান করা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার ,রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্র্মকর্তা আব্দুল্লাহ আল জাবেদ,রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা, জেলা দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মো.নুুরুল ইসলাম, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.ইয়াছির আরাফাতসহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য এবং পাড়াবাসীরা উপস্থিত ছিলেন।

এসময় ত্রাণ বিতরণ কার্যক্রমে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,ঝড় তুফান আর বন্যার মত মহামারি আসলে ও মানুষের কষ্ট হয় তবে জীবনে ঘুরে দাঁড়াতে পারে তবে বাড়ীতে আগুন লাগলে মানুষের জীবনে কিছুই থাকে না ,তাই আমাদের আগুন নিয়ন্ত্রণের জন্য পূর্ব প্রস্তুতি রাখা দরকার।

এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে কেউ না খেয়ে মরেনি,আগামীতে ও দেশের মানুষ না খেয়ে মরবে না। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে আর গরীব মেহনতি মানুষ স্বাচ্ছন্দে তাদের জীবন জীবিকা নির্বাহ করছে। এসময় মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি পার্বত্য জেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক সংগঠনগুলোকে এই দু:সময়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ানোর আহবান জানান।

প্রসঙ্গত,১৭মে রাত ১টায় ভয়াবহ আগুনে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় ৭০টি বসতবাড়ী পুড়ে যায় আর এতে সব হারিয়ে নি:স্ব হয়ে খোলা আকাশের নিচে জীবনযাপন করছে অসংখ্য মানুষ।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions