সোমবার | ২১ জুন, ২০২১

পিতৃহারা উহাই মংকে মেডিকেলে ভর্তির সহায়তা করলেন জেলা প্রশাসক

প্রকাশঃ ১১ মে, ২০২১ ০৮:১৩:৩৩ | আপডেটঃ ২১ জুন, ২০২১ ১২:৫৫:০১  |  ৬১৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মানুষ মানুষের জন্য এই কথাটা আবারোও প্রমাণ করলো বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। বান্দরবানে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর থেকে জেলা প্রশাসনকে সুন্দরভাবে পরিচালনার পাশাপাশি এলাকার গরীব ও অসহায়দের বিভিন্ন সহায়তা করছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পড়া দু:স্থ অসহায়দের বিভিন্নভাবে ত্রাণ সহায়তা প্রদানের পাশাপাশি বিভিন্ন মানবিক সহায়তা দ্রুত সময়ে সরবরাহের কারণে এলাকায় একজন মানবিক জেলা প্রশাসক হিসেবে ইতিমধ্যে ইয়াছমিন পারভীন তিবরীজি বেশ সুনাম কুড়িয়েছেন।

এদিকে বান্দরবান থেকে মেডিকেলে ভর্তির সুযোগপ্রাপ্ত ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের উহাই মং মার্মা নামে এক যুবককে মেডিকেলে ভর্তি ও বই কেনার জন্য অর্থ সহায়তা প্রদান করে নতুনভাবে সকলের কাছে প্রশংসিত হয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

সুত্রে জানা যায়,বান্দরবানের রেইচা থলিপাড়ার বাসিন্দা ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের সন্তান উহাইং মং মার্মা। ২ভাই আর মাকে নিয়ে বর্তমানে তার পরিবার। বাবা অল্প বয়সে কাউকে কিছু না বলে তাদের ছেড়ে চলে যায় অন্যত্র আর মা অনেক কষ্টে তাদের দুই ভাইকে লেখাপড়া চালিয়ে নিয়ে যাচ্ছে। বান্দরবান রেইচা থলিপাড়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের কোয়ান্টাম স্কুল এন্ড কলেজ থেকে  উচ্চ মাধ্যমিক পাশ করে উহাইং মং মার্মা। পরে মেডিকেলে ভর্তির জন্য পরীক্ষা দিলে সে মেধা তালিকায় উত্তীর্ণ হয় এবং মেডিকেলে ভর্তির সুযোগ পায় তবে অভাব অনটনের পরিবারে মেডিকেলে ভর্তি উহাই মং মার্মার কাছে যেন স্বপ্নের মত।

এদিকে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি উহাই মং মার্মার এই সাফল্যর কথা জানতে পেরে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে মেডিকেলে ভর্তি ও বই কেনার জন্য ৩০ হাজার টাকা প্রদান করে এবং বলেন,আগামীতে উহাই মং মার্মার উচ্চ শিক্ষার জন্য প্রয়োজন হলে আরো সাহায্য সহযোগিতা করা হবে।

১১ মে (মঙ্গলবার) দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি উহাই মং মার্মার হাতে ৩০হাজার টাকার চেক তুলে দেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) মো.জাকির হোসাইনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


উহাই মং মার্মা বলেন, “ মেডিকেলে চান্স পেয়েছি ,কিন্তু ভর্তি হতে পারবো আশা করিনি তবে অবশেষে জেলা প্রশাসক স্যারের উদারতায় ভর্তির অর্থ হাতে পেলাম,আশাকরি আগামী ২৫মে মেডিকেল ভর্তির টাকা জমা দিয়ে নতুন স্বপ্ন শুরু করবো। উহাই মং মার্মা আরো বলেন মেডিকেল পাশ করার পর আমি একজন ডাক্তার হিসেবে নিজেকে দেশ ও জাতির সেবায় বিলিয়ে দেব ”।

এদিকে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,“ বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে উহাই মং মার্মা এর পরিবারের আর্থিক অবস্থা বিবেচনায় তাকে আর্থিক সহায়তা করা হয়েছে এবং আগামীতে ও জেলার যেকোন মেধাবী গরীব ও অস্বচ্ছল শিক্ষার্থীকে উন্নত শিক্ষার সুযোগ প্রদানে জেলা প্রশাসন পাশে থাকবে।



বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions