বুধবার | ১৯ মে, ২০২১

বান্দরবানে শ্রমিক -জনতা সংঘর্ষে আহত ৯

প্রকাশঃ ০৩ মে, ২০২১ ১১:২২:৫১ | আপডেটঃ ১৮ মে, ২০২১ ০৯:১৪:৩৭  |  ২০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে রাবার ড্যাম প্রকল্প নির্মাণ কাজে অনিয়ম এর অভিযোগে নির্মাণ শ্রমিক ও স্থানীয় জনতার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় ৯ জন আহত হয়েছে। সোমবার (৩ মে) দুপুরে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুলতানপুর এলাকায়
এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুলতানপুর এলাকায়  বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর অর্থায়নে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে একটি রাবার ড্যাম এর কাজ চলমান রয়েছে। এদিকে প্রকল্পটিতে অনিয়মের অভিযোগ তোলে কাজটি বাস্তবায়নে বাধাঁ দেন স্থানীয়রা। বাঁধা দেয়ার পরেও কাজটি চলমান রাখায় নির্মাণ শ্রমিকের সাথে স্থানীয়দের সংঘর্র্সের ঘটনা ঘটে।

আরো জানা যায়,সংঘর্ষে স্থানীয় বাসিন্দারা একটি স্কেভেটর এবং  নির্মাণ শ্রমিকদের বসতঘর ভাংচুর করে আর এতে দুপক্ষের সংঘর্ষে শ্রমিকসহ ৯জন আহত হয়।

এদিকে সংঘর্ষের সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে বান্দরবান সদর থানার একটি পুলিশের টিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনায় আহতরা হলেন প্রকল্পের সাইট ম্যানেজার দেলোয়ার হোসেন, শ্রমিক নূর হোসেন, মাহমুদুল হোসেন, সুমন, সুলতান, স্থানীয় বাসিন্দা শাকিল, আবু তাহের, শফি আলম। এদের মধ্যে গুরুতর আহত ৪ জনকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বান্দরবান জেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আবু নাঈম জানান,নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে স্থানীয়দের সাথে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি আপাতত কাজটি বন্ধ রাখার নির্দেশনা দিয়েছি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহিদুল ইসলাম চৌধুরী জানান, দুপক্ষের সংঘর্ষের সংবাদে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ঘটনায় আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছি, ওসি আরো জানান,এই বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions