বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ থেকে বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের ৮দফা দাবি

প্রকাশঃ ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৫২:২৫ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৫৪:৩৫  |  ২০০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু জাগরন মঞ্চ খাগড়াছড়ি জেলা শাখা।দেশব্যাপী হিন্দুদের উপর নির্যাতন, ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, মঠ-মন্দিরে আক্রমণের প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়।আয়োজিত সমাবেশ থেকে  সরকারের কাছে দফা বাস্তবায়নের আহবান জানানো হয়।

 

শুক্রবার ১৩ সেপ্টেম্বর  বিকালে খাগড়াছড়ির লক্ষ্মী নারায়ণ মন্দিরের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের শাপলা চত্বর হয়ে চেঙ্গি স্কোয়ার প্রদক্ষিণ করে শহরের প্রাণ কেন্দ্র মুক্তমঞ্চে এসে শেষ হয় পরে বিক্ষোভ সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

 

লক্ষ্মী নারায়ণ মন্দির সাধারণ সম্পাদক নির্মল দেব,সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা শাখার সহ- সভাপতি প্রভাত তালুকদার সাধারণ সম্পাদক সুমন আচার্য্য    

সমাবেশে সারাদেশের হিন্দুদের উপর নির্যাতন,ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, মঠ-মন্দিরে আক্রমণের প্রতিবাদ জানান এবং দফা দাবী বাস্তবায়নের দাবী জানানো হয়।

 

দফা দাবি দাবি সমূহ- সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রæ বিচার ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের দ্রুততম সময়ে উপযুক্ত শাস্তি প্রদান, ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান পুনর্বাসনের ব্যবস্থা করা,অনতিবিলম্বে 'সংখ্যালঘু সুরক্ষা আইন' প্রণয়ন করা,'সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয়' গঠন করা, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টকে হিন্দু ফাউন্ডেশনে উন্নীত করা, পাশাপাশি বৌদ্ধ খ্রিষ্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টকেও ফাউন্ডেশনে উন্নীত করা। 'দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার সংরক্ষণ আইন' প্রণয়ন এবং 'অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন' যথাযথ বাস্তবায়ন করা।

 

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সংখ্যালঘুদের জন্য উপাসনালয় নির্মাণ এবং প্রতিটি হোস্টেলে প্রার্থনাকক্ষ বরাদ্দ করা।'সংস্কৃিত পালি শিক্ষা বোর্ড' আধুনিকায়ন করা   শারদীয় দুর্গাপূজায় দিন ছুটির ঘোষণা দেওয়ার দাবি জানান।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions