বুধবার | ১৮ সেপ্টেম্বর, ২০২৪

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে আজো রামেক শিক্ষার্থীদের বিক্ষোভ, গণপূর্ত ভবন ঘেরাও

প্রকাশঃ ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৫৬:০৯ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১৪:৩৩  |  ২৮০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি মেডিকেল কলেজে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল গণপূর্ত ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করেছে রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীরা। 

 

মঙ্গলবার(১১ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে রাঙামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসের প্রাঙ্গন থেকে বিভিন্ন স্লোগান দিয়ে এক বিক্ষোভ মিছিল বের করে গণপূর্ত ভবনের সামনে এসে জড়ো হয়ে গণপূর্ত ভবন ঘেরাও গণপূর্ত নির্বাহী প্রকৌশলীকে জেরা করে ঘন্টা ব্যাপী অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। 

 

শিক্ষার্থীরা বলেন, মেডিকেল কলেজটির যাত্রা দীর্ঘ ১০  বছর পেরিয়ে গেলেও চালু হয়নি স্থায়ী ক্যাম্পাস। শিক্ষার্থীদের থাকার মতো নেই আবাসিক পর্যাপ্ত হোস্টেল। প্রতি বছর শিক্ষার্থী ভর্তি হলেও এখনো চালু করা হয়নি বেশ কিছু গুরুত্বপূর্ণ বিভাগ।বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় একই ছাদের নিচে চলছে ক্লাস, পরীক্ষা অফিসের কার্যক্রম। তাছাড়া শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত শ্রেণিকক্ষ, অডিটোরিয়াম, লাইব্রেরি, আধুনিক ল্যাব পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় বিঘ্নিত হচ্ছে শিক্ষার পরিবেশ। 

 

শিক্ষার্থীরা আরও বলেন,একই সাথে শুরু হওয়া অন্যান্য মেডিকেল কলেজের শিক্ষার্থীরা নিজের নিজস্ব ক্যাম্পাসে ক্লাস করতে পারলে আমরা কেন এত বছর পরেও আমাদের নিজস্ব ক্যাম্পাসে ক্লাস করতে পারতেছি না। শুধু আশ্বাস পেয়েছি কাজের কোন অগ্রগতি পাই না। শিক্ষা স্বাস্থ্য সেবার মানোন্নয়নে রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীরা কেন বঞ্চিত। আমাদের বেলায় কেন এই বৈষম্য। 

 

এসময় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, শিক্ষার্থী তানভীর আহমেদ মাশরাফী,সালমা আফরিন অমি, আশরাফুল ইসলাম, মোঃ তানভীর হোসাইন ,অর্নব চাকমা ফাগুন,উহাই মং,ফেরদৌস আব্দুল হাকিম সহ অন্যান্যরা। 

 

২০১৪ সালে রাঙামাটি মেডিকেল কলেজটি প্রতিষ্ঠা হয়। শুরু থেকে   রাঙামাটি জেনারেল হাসপাতালে হৃদরোগ করোনারি বিভাগে পাঁচতলা ভবনের অস্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম চলমান রয়েছে। 

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions